জাতীয়বাংলাদেশরাজনীতিসর্বশেষ নিউজ

হুমকির অডিও ভাইরাল,পদ হারালেন শৈলকুপা ছাত্রলীগের সাধারণ সম্পাদক

স্টাফ রিপোর্টার, ঝিনাইদহঃ এলাকার এক ব্যাক্তিকে নিয়ে অশালীন ভাষায় ছাত্রলীগ নেতার বকাবাজি, হুমকি ও নৌকা প্রতীক নিয়ে বাজে মন্তব্য করার অডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়ায় ঝিনাইদহের শৈলকুপা উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শাওন শিকদারকে সম্পাদকের পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। ঝিনাইদহ জেলা ছাত্রলীগের সভাপতি রানা হামিদ ও সাধারণ সম্পাদক আব্দুল আওয়াল স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। একই সাথে তাকে ছাত্রলীগ থেকে বহিঃষ্কারের সুপারিশ করে কেন্দ্রে চিঠি পাঠানো হয়েছে। অবশ্য পদ হারানো ছাত্রলীগ নেতা শাওন শিকদার দাবি করছেন অডিও ক্লিপটি তার কন্ঠের নয়, তিনি ষড়যন্ত্রের শিকার।

ঝিনাইদহ জেলা ছাত্রলীগের সভাপতি রানা হামিদ ও সাধারন সম্পাদক আব্দুল আওয়াল স্বাক্ষরিত চিঠিতে বলা হয়েছে, শৈলকুপা উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক শাওন শিকদারের বিরুদ্ধে দলীয় আদর্শ ও সংগঠন পরিপন্থী কার্যকলাপে জড়িত থাকায় তাকে স্বপদ থেকে অব্যাহতি দেওয়া হলো। তার স্থলে নতুন ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হিসাবে দায়িত্ব দেয়া হয়েছে দলটির যুগ্ম সাধারণ সম্পাদক তানভীর পারভেজ রুবেলকে।

জানা গেছে, ২০১৫ সালে সম্মেলনের মাধ্যমে দলের শৈলকুপা উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হন শাওন শিকদার। ২০১৬ সালে তার বিরুদ্ধে বীর মুক্তিযোদ্ধা মুক্তার আহমেদ মৃধাকে বেধড়ক মারপিটের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপকভাবে ভাইরাল হয়। সিসি টিভির ফুটেজে দেখা যায় বিভিন্ন লাঠিসোটা নিয়ে মারপিট করছে একদল যুবক, তার মধ্যে ছাত্রলীগ নেতা শাওন শিকদার ছিলেন। ভাইরালের ঘটনাটি প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়াতে ফলাও প্রকাশ হয়। সেসময় শাওন শিকদারকে পদ থেকে সাময়িক অব্যাহতি দেয়া হয়েছিল। পদে পুনর্ববহাল হয়ে নতুন করে এই ছাত্রলীগ নেতার বিরুদ্ধে বকাবাজির একটি অডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। এতে ইমেজ সংকটে পড়ে জেলা ছাত্রলীগ।

শাওনের অব্যাহতি প্রসঙ্গে ঝিনাইদহ জেলা ছাত্রলীগের সভাপতি রানা হামিদ জানান, জেলা ছাত্রলীগ নেতৃবৃন্দ এক জরুরী বৈঠকে অব্যাহতির এই সিদ্ধান্ত নেয়। তিনি বলেন, তাকে দল থেকে বহিঃষ্কারের সুপারিশ করা হয়েছে। এব্যাপারে ছাত্রলীগ নেতা শাওন শিকদার দাবি করেছেন অডিওক্লিপের কন্ঠটি তার নয়। ষড়যন্ত্র করে কেও এমনটি করেছে। তিনি নির্দোষ।

Related Articles

Close