খেলাধূলাসর্বশেষ নিউজ

বিপিএলের ষষ্ঠ দল কুমিল্লা লিজেন্ডস

জেড.আই জহির,  সবধরনের জল্পনার অবসান ঘটিয়ে আসন্ন বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) টি-টুয়েন্টি টুর্নামেন্টের তৃতীয় আসরের জন্য ষষ্ঠ দল পেয়ে গেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বিষয়টির সুরাহা করেছে বিসিবির ঘনিষ্ঠ সুত্র, সূত্রের ভাষ্যমতে খুব শিগগিরই ষষ্ঠ দলের নাম ঘোষণা করবে বিসিবি। আগেই তৃতীয় আসরের জন্য পাঁচটি দল চূড়ান্ত করেছিল বিসিবি। কিন্তু তাদের মাঝে দল বণ্টনের কাজ অবশ্য আটকে ছিল ষষ্ঠ দল পাবার অপেক্ষায়। বুধবারই আসন্ন বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) তৃতীয় আসরের জন্য ষষ্ঠ দল পেয়েছে বিসিবি।

সূত্রের বরাত দিয়ে জানা যায়, আগের পাঁচটি দলের সাথে বিপিএলের ষষ্ঠ দলটিও চুড়ান্ত হয়ে গেছে বিসিবির। বাকি শুধু আনু্ষ্ঠানিক ভাবে ঘোষণার। বিসিবির বকেয়া পরিশোধ ও নতুন আসরের আর্থিক নিশ্চয়তা দিতে নানা পদ্ধতি অবলম্বনের চেষ্টা করে এবং বিসিবির সঙ্গে কয়েক দফা আলাপ-আলোচনার পর বকেয়া পরিশোধে সম্মত হয়েছে দলটি। যার পরিক্রমায় বিপিএলের তৃতীয় আসরে অংশগ্রহণের টিকিট পাচ্ছে তারা।

বিপিএলের তৃতীয় আসরের জন্য ষষ্ঠ দল হিসেবে বিপিএলে এসেছে গত দুই আসরের বরিশাল বার্নাস ফ্র্যাঞ্চাইজির মালিক আলিফ গ্রুপ। তবে এবার আলিফ গ্রুপ বরিশাল বার্নাস দল হিসেবে পাচ্ছেনা জানিয়েছে বিসিবি। সূত্র জানায়, গত দুই আসরের বরিশাল বার্নাস ফ্র্যাঞ্চাইজি মালিক আলিফ গ্রুপ এবার দল পেতে যাচ্ছে সিলেট বিভাগের। তবে দলটির নাম সিলেট রয়্যালস থাকছে না। আগের নাম সিলেট রয়্যালস বদলে গিয়ে দলটির নাম হবে “সিলেট সুপার স্টারস”। এদিকে সিলেট রয়্যালস ফ্র্যাঞ্চাইজি রয়্যাল স্পোর্টিং লিমিটেড বিপিএলের নতুন দল হিসেবে পাচ্ছে “কুমিল্লা লিজেন্ডস” কে। সেক্ষেত্রে এবার বিপিএল থেকে বাদ পড়ছে “দুরন্ত রাজশাহী” ও “খুলনা রয়েল বেঙ্গলস” নামক দুইটি ফ্র্যাঞ্চাইজি।

বিপিএলের তৃতীয় আসরের জন্য আগেই চুড়ান্ত হওয়া ৫টি ফ্র্যাঞ্চাইজি হচ্ছে, বেক্সিমকো গ্রুপের “ঢাকা গ্লাডিয়েটর”, ডিবিএল গ্রুপের “চট্টগ্রাম কিংস”, এক্সিওম গ্রুপের “বরিশাল বার্নাস”, রয়্যাল স্পোটিং লিমিটেডের আসরের নতুন দল “কুমিল্লা লিজেন্ডস” ও আই স্পোর্টসের দল “রংপুর রাইডার্স”।

Related Articles

Close