ক্যাম্পাসবাংলাদেশসর্বশেষ নিউজ

টাঙ্গাইল অনলাইন স্কুল কার্যক্রমে প্রথম সেঞ্চুরি কর্মবীরের খেতাব অর্জনকারী শফিকুল ইসলাম

মুক্তার হাসান,টাঙ্গাইল প্রতিনিধি: টাঙ্গাইল অনলাইন কার্যক্রমে ১০০ অধিক ক্লাশ পরিচালনা করে প্রথম সেঞ্চুরি করেছেন কর্মবীর খ্যাতি অর্জনকারী কাতুলী ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক (আইসিটি) মো. শফিকুল ইসলাম। টাঙ্গাইল সদর উপজেলার কাতুলী ইউনিয়নে অবস্থিত প্রয়াত জননেতা আব্দুল মান্নান ( সাবেক স্বরাষ্ট্র-মন্ত্রী) কর্তৃক প্রতিষ্ঠিত, কাতুলী ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের সুযোগ্য প্রধান শিক্ষক মো. রফিকুল ইসলাম এর দক্ষ নেতৃত্বে একঝাক সহকারী শিক্ষকবৃন্দের সহযোগিতায় শিক্ষার্থীদের অপুরনীয় ক্ষতি পুশিয়ে নিতে বিদ্যালয়ের নিজস্ব পেইজে বিগত ৩ মাস যাবৎ নিয়মিত অনলাইন ক্লাশ পরিচালনা করে আসছেন।

জেলার প্রায় ১৮৯ জনের অধিক শিক্ষকমন্ডলী টাঙ্গাইল অনলাইন স্কুল পেজ সহ বিভিন্ন অনলাইন স্কুল পেইজে নিয়মিত পাঠদান করে যাচ্ছেন। অনলাইন পাঠদানকারী শিক্ষকদের মধ্যে সর্বোচ্চ শতাধীক ক্লাশের অধিকারী মো. শফিকুল ইসলাম। একাই শতাধীক অনলাইন ক্লাশ করে তিনি টাঙ্গাইল জেলায় একটি নতুন রেকর্ড তৈরি করলেন। এছাড়া তিনি এটুআই কর্তৃক মনোনীত টাঙ্গাইল জেলা আইসিটি অ্যাম্বাসেডর। দীর্ঘদিন যাবৎ তিনি মাধ্যমিক স্তরের শিক্ষকদের মাঝে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি নিয়ে কাজ করে যাচ্ছেন। চলমান করোনার মহামারী তার কর্মযোগ্যকে দামিয়ে রাখতে পারেনি । নিজের জীবনের ঝুকি নিয়েও শুধুমাত্র কমলমতি শিক্ষার্থীদের কথা চিন্তা করেই সন্তোষ জাহ্নবী উচ্চ বিদ্যালয় ভ্যেনু হতে নিয়মিত পাঠদান চালিয়ে যাচ্ছেন।

এ বিজয়ে অত্র প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক জনাব মো. রফিকুল ইসলাম বলেন , আমার সহকর্মী শফিকুল ইসলাম ১০০’র অধিক ক্লাশ পরিচালনা করে নিজের দক্ষতার পরিচয় যেমন দিয়েছেন , তেমনি টাঙ্গাইল জেলায় কাতুলী ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের ঐতিহ্যকে একটি নতুন উচ্চতায় আসিন করেছেন। আশাকরি তার এই অর্জন টাঙ্গাইল জেলাকে নতুন উচ্চতায় নিয়ে যাবে। আমি আমার বিদ্যালয়ের পক্ষ থেকে তাকে অভিনন্দন জ্ঞাপন করছি। তার এই অর্জন অনলাইন কার্যক্রমে নতুন মাত্রা যুক্ত হল। তার এই প্রচেষ্টা ধারাবাহিক ভাবে চলতে থাকবে সেই প্রত্যাশা করি। আমি মনে করি শফিকুল ইসলাম কাতুলী ইউনিয়ন উচ্চ বিদ্যালয় তথা সমগ্র বাংলাদেশের জন্য এখন একটি রোল মডেল। এতে অন্যান্য শিক্ষকমন্ডলী আরও বেশি অনুপ্রাণিত হবে। কাতুলী ইউনিয়ন উচ্চ বিদ্যালয় অনলাইন ক্লাশ চলছে, ভবিষ্যতেও চলমান থাকবে।

শফিকুল ইসলাম তার অভিব্যক্তি প্রকাশ করতে গিয়ে বলেন , এই বিজয় আমার একার নয় এই বিজয় সমগ্র টাঙ্গাইল শিক্ষক স¤প্রদায়ের। এজন্য আমি কৃতজ্ঞতা প্রকাশ করছি বাংলাদেশ শিক্ষক সমিতি, টাঙ্গাইল জেলার সভাপতি মো. শামীম আল মামুন জুয়েল স্যারকে, যিনি আমাকে সবসময়ই অনলাইন ক্লাশের প্রতি ব্যাপক উৎসাহ যুগিয়েছেন। কৃতজ্ঞতা জানাই আমার বিদ্যালয়ের শ্রদ্ধাভাজন প্রধান শিক্ষক মো রফিকুল ইসলাম স্যারকে। আমি কৃতজ্ঞতা জানাই আমার ওস্তাদ সন্তোষ জাহ্নবী উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক জনাব মিয়াচান স্যারের প্রতি ,যিনি সার্বিক ভাবে এই সাফল্যের নেপথ্যে সহযোগীতা করেছেন। এছাড়াও ধন্যবাদ জানাই টাঙ্গাইল জেলা শিক্ষা অফিস, টাঙ্গাইল সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস, আমার সকল স্তরের সহযোদ্ধাসহ সদর উপজেলার সকল শিক্ষক নেতৃবৃন্দকে, যারা আমাকে সুন্দর একটি কাজের স্থান সৃষ্টি করে দিয়েছেন । আমি আমার কাজের প্রতি আরও শ্রদ্ধাশীল হব ইনশাআল্লাহ।

Related Articles

Close