ক্রিকেটক্রিকেটখেলাধূলাসর্বশেষ নিউজ

টি-টোয়েন্টিতে টাইগ্রেসদের হয়ে প্রথম হ্যাটট্রিক ফাহিমার

ক্রীড়া ডেস্কঃ টি-টোয়েন্টি ক্রিকেটে প্রথম বাংলাদেশি নারী বোলার হিসেবে হ্যাটট্রিক করেছেন লেগ স্পিনার ফাহিমা খাতুন। মঙ্গলবার বিশ্বকাপ বাছাইপর্বে নিজেদের তৃতীয় ম্যাচে সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে ইনিংসের ১৩তম ওভারের শেষ তিন বলে টানা তিন উইকেট তুলে নিয়ে এই কীর্তী গড়েন ফাহিমা।

ইনিংসের ১৩তম ওভারে বল করতে এসে ওভারের শেষ তিন বলে তিনজনকে প্যাভিলিয়নে ফেরত পাঠান। ওভারের চতুর্থ বলে নাহিদা আক্তারের তালুবন্দী হয়ে ফিরেন ওজা, পঞ্চম বলে রুমানার ক্যাচে বিদায় নেন ডোনা ও আর শেষ বলে লেগ বিফোরের ফাঁদে ফেলে এগোদাগেকে বিদায় করে হ্যাটট্রিক পূর্ণ করেন ফাহিমা।

ফাহিমার এই হ্যাটট্রিক আন্তর্জাতিক টি-টোয়েন্টি সব দেশ মিলিয়ে অষ্টম হ্যাটট্রিক। প্রথম হ্যাটট্রিক করেছিলেন ২০১২ সালে ইংল্যান্ডের বিপক্ষে পাকিস্তানের আসমাভিয়া ইকবাল।

সবমিলিয়ে ৪ ওভার বল করে মাত্র ৮ রান খরচে ৪ উইকেট তুলে নেন ফাহিমা। এর আগে ২০১৬ সালে আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডেতে বাংলাদেশের পক্ষে প্রথম নারী ক্রিকেটার হিসেবে হ্যাটট্রিক করেছিলেন রুমানা আহমেদ।

ফাহিমার হ্যাটট্রিকে ১৬.২ ওভারে মাত্র ৩৯ রানে গুটিয়ে যায় সংযুক্ত আরব আমিরাত। জবাবে ৭৯ বল ও ৮ উইকেট হাতে রেখেই জয়ের জন্য ৪০ রান তুলে নেয় বাংলাদেশ। টানা ৩ জয়ে গ্রুপচ্যাম্পিয়ন হয়ে শেষ চারে পা রাখল মেয়েরা।

Tags

Related Articles

Close