বিনোদন

জয়ার ঘরে ‘ব্ল্যাক লেডি’

নিউজরুমবিডি.কম:বিনোদন ডেস্ক: বাংলাদেশের প্রথম অভিনেত্রী হিসেবে ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড জিতলেন জয়া আহসান। ভারতের ‘বিসর্জন’ ছবিতে অনবদ্য অভিনয়ের স্বীকৃতি হিসেবে সেরা অভিনেত্রী বিভাগে জিও ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডস পেয়েছেন তিনি। শনিবার (১৭ ফেব্রুয়ারি) সন্ধ্যায় কলকাতার সায়েন্স সিটি মিলনায়তনে অনুষ্ঠিত হয় ‘জিও ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডস (পূর্ব) ২০১৮’ অনুষ্ঠান।

‘বিসর্জন’ ছবির জন্য জিও ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডসে (পূর্ব) সমালোচক ও জনপ্রিয়— দুই বিভাগেই সেরা অভিনেত্রী হিসেবে মনোনয়ন পান জয়া। তবে তিনি পুরস্কার পেয়েছেন জনপ্রিয় বিভাগে। তার প্রতিদ্বন্দ্বী ছিলেন স্বস্তিকা মুখোপাধ্যায় (অসমাপ্ত), সোহিনী সরকার (বিবাহ ডায়েরিস), ঈশা সাহা (প্রজাপতি বিস্কুট), রুকমিনি মৈত্র (ককপিট)। আর সমালোচক বিভাগে জয়ার সঙ্গে মনোনয়ন পান অর্পিতা চ্যাটার্জি (চিত্রকর), ইশা সাহা (প্রজাপতি বিস্কুট), সোহিনী সরকার (দুর্গা সহায়)।
এর আগে ‘আবর্ত’ ও ‘ঈগলের চোখ’ ছবির জন্য জিও ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডসে (পূর্ব) দু’বার মনোনয়ন পেয়েছিলেন জয়া। কিন্তু শেষ হাসি হাসতে পারেননি তখন। অবশেষে তার ঘরে এলো ‘ব্ল্যাক লেডি’।

পুরস্কার গ্রহণ করার পর মাইক্রোফোন হাতে নিয়ে জয়া আহসান বলেন, ‘এই পুরস্কারটি উৎসর্গ করতে চাই বাংলাদেশে আমার সব পরিচালকদের- যারা অভিনেত্রী জয়া আহসানকে জন্ম দিয়েছেন। সেই সঙ্গে এখানে যেসব পরিচালক আছেন, তাদেরকেও ধন্যবাদ।
অনুষ্ঠানে অংশ নেন ভারতের ওপর বাংলার চলচ্চিত্র শিল্পের প্রথম সারির সব তারকা। এবার আজীবন সম্মাননা দেওয়া হয়েছে নির্মাতা মৃণাল সেন ও অভিনেত্রী সাবিত্রী চট্টোপাধ্যায়কে। অনুষ্ঠানে নেচেছেন শুভশ্রী, যশসহ অনেকে।

Tags

Related Articles

Close