আন্তর্জাতিকখেলাধূলাফুটবলবিনোদনসর্বশেষ নিউজ

হ্যাট্টিক করে রূপকথার জয় উপহার রোনালদোর

3fa4e7c6e222423aadce2397154297c4_18
নিউজরুমবিডি স্পোর্টস ডেস্ক: চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটে যেতে হলে শেষ ষোলোর দ্বিতীয় লেগে তিন গোলের ব্যবধানে জিততে হতো জুভেন্টাসকে। ইতালির ক্লাবটির জন্য কাজটা ছিল সাঁতরে সাগর পারি দেওয়ার মতো কঠিন। প্রতিপক্ষ যে ছিল অ্যাটলেটিকো মাদ্রিদ, যারা কিনা ইউরোপের অন্যতম সেরা রক্ষণশক্তির দল। তাছাড়া খেলাটা আবার অ্যাটলেটিকোর মাঠে। তারপরও জুভেন্টাসের জার্সি পরে কাল রাতে সাঁতরে সাগরই পারি দিলেন ক্রিশ্চিয়ানো রোনালদো।

ম্যাচের ২৭ মিনিটে পেশিশক্তির প্রদর্শনী দেখিয়ে দারুণ এক হেডে জুভেন্টাসকে এগিয়ে নিয়েছিলেন। প্রতিকূল পরিস্থিতিতে দ্বিতীয়ার্ধের শুরুতে আবারও গোল করেন। দুই লেগ মিলিয়ে তখন ২-২ গোলে সমতা। শেষ পর্যন্ত তবে কে যাচ্ছে চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটে?

এমন প্রশ্নের উঁকিঝুকিতে ম্যাচের নির্ধারিত সময়ের খেলা যখন প্রায় শেষ তখন ফের গর্জে উঠলেন চ্যাম্পিয়ন্স লিগ ইতিহাসের সেরা ফুটবলারটি। নির্ধারিত সময়ের শেষ দিকে পেনাল্টি থেকে গোল করে নিজের হ্যাটট্রিক ও জুভেন্টাসের রূপকথার এক জয় নিশ্চিত করেছেন রোনালদো।

এমন পারফরম্যান্সে রোনালদোতে বুঁদ পুরো ফুটবলবিশ্ব। স্বাভাবিকভাবেই প্রসংশা বৃষ্টিতে ভাসছেন সিআর সেভেন। ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক সেন্টার ব্যাক রিও ফার্দিনান্ড প্রশংসাতে একধাপ এগিয়েই গেলেন। রোনালদোকে ফুটবলের ঈশ্বরই বলে দিয়েছেন ইংলিশ এই ফুটবল তারকা।

রিও ফার্দিনান্ড বলেন, ‘রোনালদো একজন জীবিত ফুটবল ঈশ্বর। সে যেটা করে দেখিয়ে যাচ্ছে তা এক কথায় অসম্ভব। চ্যাম্পিয়ন্স লিগে তার যে রেকর্ডগুলো আছে তা আপনি শুধু কল্পনাই করতে পারেন। মেসির সঙ্গে যৌথভাবে সর্বোচ্চ হ্যাটট্রিক করেছে সে। আর গতকাল অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে হ্যাটট্রিক করল, যারা কিনা অবিশ্বাস্য রক্ষণশক্তির দল হিসেবে পরিচিত।’

Related Articles

Close