বাংলাদেশরাজনীতিসর্বশেষ নিউজ

সখীপুরে বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আব্দুল হাই এর স্মরণে শোক সভা

sakসিরাজুস সালেকীন সিফাত, সখীপুর (টাঙ্গাইল) প্রতিনিধি: সখীপুর উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে আজ বুধবার বিকালে মুক্তার ফোয়ারা চত্বরে বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আব্দুল হাই এর স্মরনে শোক সভা অনুষ্ঠিত হয়। সখীপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি কুতুব উদ্দিন আহম্মেদ এর সভাপতিত্বে শোক সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন টাঙ্গাইল জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট জোয়াহেরুল ইসলাম, প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সাংসদ অনুপম শাহজাহান জয় এম.পি, আলোচক হিসেবে বক্তব্য রাখেন সখীপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব শওকত শিকদার, বীর মুক্তিযোদ্ধা ও সখীপুর পৌরসভার মেয়র আবু হানিফ আজাদ, আইইবি’র ভাইস প্রেসিডেন্ট ও ডেসকো’র পরিচালনা পর্ষদ সদস্য ইঞ্জিনিয়ার আতাউল মাহমুদ, অধ্যক্ষ সাঈদ আজাদ, জাহাঙ্গীর তারেক, কামরুল হাসান, খলিলুর রহমান, সজিব আহম্মেদ প্রমুখ।

পরলোকগত আব্দুল হাই চেয়ারম্যান গত ০৬ ডিসেম্বর আনুমানিক রাত ১০:০০ ঘটিকায় ঢাকা ক্যান্টনমেন্ট সংলগ্ন বাইগাড়টেক এলাকায় তার মেঝ মেয়ের বাসায় শেষ নি:শ্বাস ত্যাগ করেন। তার বড় ছেলে শরিফুল হক মোজাম্মেল ও তার পরিবারবর্গ সখীপুর বাসীর কাছে আবেদন করেন যে, মহান আল্লাহ তা’য়ালার কাছে সকলকে দোয়া করতে, যেন আল্লাহ তা’য়ালা তার বাবাকে বেহেস্ত নসীব করেন। শোক সভায় সখীপুরের সর্বস্তরের জনসাধারণ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য আব্দুল হাই ছিলেন একজন প্রবীণ রাজনৈতিক ব্যক্তিত্ব,  শিক্ষক, সংগঠক, লেখক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব। তিনি সখীপুরের  শিক্ষার মান উন্নয়নের জন্য সদা-সর্বদা নিজেকে নিয়োজিত রাখতেন। মানব সেবাই ছিল তার জীবনের একটি বড় অংশ। সখীপুরের সাংস্কৃতিক অঙ্গনেও ছিল তার পদচারনা। রাজনৈতিক কর্মীদের বিপদে-আপদে সুখে-দুঃখে সর্বসময় পাশে থাকতেন তিনি। তিনি দাড়িয়াপুর এস এ উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষকের দায়িত্ব পালন করেন।  তিনি সখীপুর আবাসিক মহিলা কলেজের গভর্নিং বডির সম্মানিত সদস্য, অবিভক্ত গজারিয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান, বঙ্গবন্ধু পরিষদ সখীপুর উপজেলা শাখায় সভাপতি, সখীপুর উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি, সখীপুর ব্লাড ডুনেশন ক্লাব এর উপদেষ্টা, সখীপুরের সাংস্কৃতিক সংগঠন ঐন্দ্রিলা সাংস্কৃতিক সংগঠন ও স্বপ্নছায়া চেতনা গবেষণা পরিষদের  উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করেছেন। সর্বশেষ তিনি টাঙ্গাইল জেলা আওয়ামীলীগের উপদেষ্টা নির্বাচিত হন।

Related Articles

Close