জাতীয়বাংলাদেশলাইফস্টাইলসর্বশেষ নিউজ

সখিপুরে মুক্তিযোদ্ধাদের ১৭ বছর ধরে বিনামূল্যে চিকিৎসা দিচ্ছ সীমা ডেন্টাল

d
সিরাজুস সালেকীন সিফাত (সখিপুর) টাঙ্গাইল প্রতিনিধি: টাঙ্গাইলের সখিপুর ঊপজেলার পৌ্রশহরে ২০০১ সালে সীমা ডেন্টাল সার্জারি প্রতিষ্ঠা করেন ডাঃ গোপাল কর্মকার। তিনি ২০০০ সালে পাইওনিয়ার ডেন্টাল কলেজ থেকে বি,ডি,এস ডিগ্রী লাভ করেন। একজন মানব সেবক হিসাবে সখিপুরের বীর মুক্তিযোদ্ধাদের দীর্ঘ ১৭ বছর ধরে বিনামূল্যে চিকিৎ্সা সেবা প্রদান করে আসছে। তিনি বলেন আমি সখিপুরের সন্তান। সখিপুরের মা, মাটি ও মানুষের সাথে আমার জন্ম থেকেই আত্বীক সম্পর্ক। আমার বাবাও একজন বীরমুক্তিযোদ্ধা ছিলেন। বাবার দেশপ্রেম ও উদারতা দেখে আমিও একজন মানুষের সেবক হয়ে সব সময় গরীব দুখী মানুষের পাশে থাকতে চাই সদাসর্বদা।
ডাঃ গোপাল কর্মকার আরোও বলেন,২০০১ সাল থেকে অদ্যাবদি ২০১৮ সাল পর্যন্ত প্রায় ৭০০ মুক্তিযোদ্ধাদের বিনামূল্যে দন্ত চিকিৎসা দিয়ে আসছি। এটি আমার কাছে আমার জীবনের সবচেয়ে বড় পাওনা। মৃত্যুর শেষ মুহূর্ত পর্যন্ত আমি নিজেকে মানব সেবায় নিয়োজিত রাখতে চাই। মুক্তিযোদ্ধাদের এই চিকিৎসা সেবা সম্পর্কে টাঙ্গাইল ১১ নং সেক্টরের সহকারী বেসামরিক প্রধান ও সখিপুর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আলহাজ্ব হামিদুল হক বীরপ্রতিক বলেন,ডাঃ গোপাল এর এ রকম মানব সেবা মূলক কর্মকে আমি অবশ্যই সাধুবাদ জানাচ্ছি। অবশ্যই এটি একটি ভাল এবং মহৎ উদ্যোগ, কারন মুক্তিযোদ্ধারা দেশের বীর সন্তান। সীমা ডেন্টাল সার্জারির এ মহৎ কর্ম সম্পর্কে সখিপুরের সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার জনাব এম ও গনি বলেন,ডাঃ গোপাল কর্মকার ও সীমা ডেন্টাল সার্জারি মুক্তিযোদ্ধাদের বিনামূল্যে যে সেবা চিকিৎসা সেবা প্রদান করে আসছে তা অবশ্য অবশ্যই প্রশংসনীয়। তার এ উদ্যোগ কে আমি স্বাগত ও অভিনন্দন জানাই।
উল্লেখ্য,ডাঃ গোপাল কর্মকার সখিপুরের সংস্কৃতিকে এগিয়ে নেওয়ার লক্ষ্যে সংস্কৃতিমুলক কর্মকান্ডের সাথে সক্রিয় রয়েছেন এবং সখিপুরে ঐন্দ্রিলা সাংস্কৃতিক সংগঠন প্রতিষ্ঠা করেছেন।

Related Articles

Close