ক্রিকেটক্রিকেটখেলাধূলাসর্বশেষ নিউজ

ক্যারিয়ার সেরা র‌্যাঙ্কিংয়ে সাকিব-তামিম

সাকিব-তামিমজেড.আই জহির : অস্ট্রেলিয়ার বিপক্ষে ঢাকা টেস্টে অনবদ্য পার্ফম্যান্সের স্বীকৃতি পেলেন বাংলাদেশের দেশ সেরা ক্রিকেটার সাকিব আল হাসান ও দেশসেরা ব্যাটসম্যান তামিম ইকবাল। অস্ট্রেলিয়ার বিপক্ষে ঢাকা টেস্টে দুর্দান্ত পার্ফম্যান্সে ক্যারিয়ার সেরা র‌্যাঙ্কিংয়ে উঠে এসেছেন দুই বন্ধু।

অস্ট্রেলিয়ার বিপক্ষে ঢাকা টেস্টের দুই ইনিংসেই অসি বোলারদের শাষণ করে ব্যাট দিয়ে আলো ছড়িয়েছেন তামিম ইকবাল। প্রথম ইনিংসে ৭১ এবং দ্বিতীয় ইনিংসে ৭৮ রানে অনাকাঙ্খিতভাবে ক্যাচ আউট হয়ে সাজঘরে ফিরেছেন বাঁহাতি এ ওপেনার।

আর দুই ইনিংসে অনবদ্য ব্যাটিংয়ের ফল স্বরুপ আইসিসি টেস্ট র‌্যাঙ্কিংয়ে ছয় ধাপ এগিয়েছেন তামিম ইকবাল। আর ক্যারিয়ার সেরা ১৪তম অবস্থানে আসা তামিমের বর্তমান রেটিং পয়েন্ট ৭০৯।

অন্যদিকে ঢাকা টেস্টে ব্যাটিংয়ের পাশাপাশি সাকিবের বড় ভূমিকা ছিল বোলিংয়ে। মিরপুরে ১৫৩ রানের খরচায় দুই ইনিংসে ১০টি উইকেট নিয়ে একাই ধসিয়ে দিয়েছেন শক্তিশালী অস্ট্রেলিয়ার ব্যাটিং লাইনআপ।

যারফলে টেস্ট বোলিং র‌্যাঙ্কিংয়ে উন্নতি হয়েছে সাকিব আল হাসানের। টেস্ট র‌্যাঙ্কিংয়ে আগের অবস্থান থেকে ৩ ধাপ এগিয়ে ৭০৫ পয়েন্ট নিয়ে ক্যারিয়ার সেরা ১৪তম অবস্থানে উঠে এসেছেন সাকিব।

একইসাথে ব্যাটে-বলে দারুণ পারফরম্যান্সের জন্য টেস্ট অলরাউন্ডার হিসেবে সাকিবের শীর্ষস্থানটি আরও শক্ত হয়েছে। ৪৮৯ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছেন তিনি। অন্যদিকে দ্বিতীয় স্থানে থাকা রবীন্দ্র জাদেজার পয়েন্ট ৪৩০।

Tags

Related Articles

Close