ক্রিকেটক্রিকেটখেলাধূলাসর্বশেষ নিউজ

মাঠে নেই : তবে গ্যালারিতে মিললো বিজয়কে

এনামুল হক বিজয়এনামুল আরিয়াজ : শিরোনাম দেখে টাইগার্স ক্রিকেট ভক্তরা একটু কপাল কুঁচকিয়ে উঠতে পারেন, এই শিরোনামে ধাঁধাঁয় পড়তে পারেন তিন কারণে, চলছে বাংলাদেশ বনাম অস্ট্রেলিয়ার চলমান দুই টেস্টের প্রথমটির ৩য় দিন দু’দলই দুশ্চিন্তার ভাঁজ নিয়ে পার করে চতুর্থ দিন দুই সেশনের মাঝে ম্যাচের ফল পেয়ে যাবেন, তবে কি সেই কথায় আচ করেছেন।

আবার সবার চেনা জাতীয় দলের নিয়মিত পারফর্মার উইকেট ব্যাটসম্যান এনামুল হক বিজয় কি সতীর্থদের টেস্ট ম্যাচ দেখতে উপস্থিত হয়েছিলেন.? উপরের দুটি মনোনিবেশের কোনোটিই আমাদের মাইন্ডসেট সঠিক উত্তর দেয়নি।

আসলে দেশের সব ঘরোনার ক্রিকেট ফরম্যাটে নিয়মিত পারফর্ম করে সেরা স্কোরার কিংবা আবার টপ লিষ্টে বরাবরই নিজের নামটি রাখতে জোর দাবী বহন করে চলেছেন। কিন্তু জাতীয় দলে উপেক্ষিত রাখা এই পরীক্ষিত ব্যাটসম্যানকে বাংলাদেশ ক্রিকেট বোর্ড তথা ম্যানেজমেন্ট কিংবা সিলেক্টররা এইচপি টিমের হয়ে অস্ট্রেলিয়া সফরে পাঠান, আগের চেয়েও নিজেকে পরিণত করা তোলা দেশের লীগে যেভাবে ধারাবাহিক পারফর্ম করে চলছিলেন সেটা ধরে রেখে অস্টেলিয়া সফরে ৫ ম্যাচের ওয়ানডে সিরিজে ৪ ম্যাচ ব্যাট করে ছিলেন সর্বোচ্চ স্কোরার, তাই বেশ আশা ছিলো অস্ট্রেলিয়ার সাথে চলমান টেস্ট সিরিজে ডাক আসবে তার সাথে বেশ আশা জাগানিয়া ছিলো টাইগার্স সমর্থকরাও কিন্তু কোনো অদৃশ্য কারণে তিনি আবারো অপেক্ষিত হয়েছেন।

এনামুল হক বিজয় ফ্যান্সতারপরেও আশায় স্বভাতই সমর্থকরা ইংল্যান্ড সফরে এইচপি টিমের দলেও উপেক্ষিত হলেন তিনি, বরাবরই তিনি প্রমাণ করার পরেও এমন প্রতিভাবান ক্রিকেটার দেশের ক্রিকেট থেকে অতীতের কিছু সুযোগ না পাওয়া ক্রিকেটারদের ন্যায় হারাতে চান না, তারই রেশ ধরে অনুপ্রাণিত করার পাশাপাশি তাকে ভালোবেসে একটি অফিসিয়াল ফেসবুক (ANAMUL HAQUE BIJOY-OFFICIAL FANS CLUB) গ্রুপ সংগঠন গড়ে উঠে। যাদের মূল থিম সামাজিক বিভিন্ন কর্মকাণ্ডে অবদানের পাশাপাশি ক্রিকেট দল ও বিজয়কে অনুপ্রাণিত করা।

সেই সূত্রধরে সংগঠনটির এসোসিয়েট মেম্বার ইব্রাহীম খান গ্রুপের পক্ষথেকে একটি ব্যানার নিয়ে হাজির হয়েছিলো মিরপুরের গ্যালারীতে, লক্ষ্যে বিসিবি মহোদয়ের দৃষ্টিতে পৌঁছানো দেশের ক্রিকেট সমর্থকরা এই প্রতিভাবান ব্যাটসম্যানকে বাংলাদেশের লাল-সবুজ জার্সিতে প্রতিনিধিত্ব ও তার মেধার মূল্যায়ন দিয়ে বেড়ে ওঠা ভবিষ্যৎ তরুণদের ক্রিকেট আসক্তিটা পূর্ন রাখবে এমনটাই প্রত্যাশা এখন ক্রিকেট সমর্থকদের।

Tags

Related Articles

Close