বাংলাদেশরাজনীতিসর্বশেষ নিউজ

দেলদুয়ারে ইউপি নির্বাচনে দলীয় মনোনয়ন পেতে সম্ভাব্য প্রার্থীদের দৌড়ঝাঁপ

বাসাইলটাঙ্গাইল প্রতিনিধি, নিউজরুমবিডি.কম: ইউনিয়ন পরিষদের নির্বাচনী তফসিল ঘোষণা না হলেও বসে নেই দেলদুয়ার উপজেলার ৮টি ইউনিয়নের সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থীরা। দলীয় মনোনয়ন পেতে রাজনৈতিক নেতাদের কাছে দৌড়াচ্ছেন তারা। দলীয় প্রতীক বাগিয়ে নিতে পারলেই জয় নিশ্চিত। এমনটি ভেবেই নৌকা অথবা ধানের শীষ  প্রতীক পেতে তারা মরিয়া। এতে খরচপত্র যা হয় তা দিতেও তারা প্রস্তুত ।

পৌর নির্বাচনে নৌকা প্রতীকের জয়জয়কার দেখে এবার উপজেলায় চেয়ারম্যান প্রার্থীর সংখ্যা বেড়ে গেছে। যেকোনো প্রকারে প্রতীক বাগিয়ে নিতে পারলেই কেল­া ফতে। তাই জোর তদবির -লবিং চলছে উপজেলা ও জেলার শীর্ষ পর্যায়ের নেতাদের কাছে। কেউ আত্মীয়তার সূত্র ধরে কেউ অর্থের লোভ দেখিয়ে চেষ্টা করছেন নেতাদের কাছে ভিরতে। নৌকা প্রতীক ও শীর্ষ নেতাদের ছবি মাথার উপর রেখে আ’লীগ মনোনয়ন  প্রত্যাশী প্রার্থীরা ছেপেছেন পোষ্টার ব্যানারে। আর এগুলো শোভা পাচ্ছে উপজেলা চত্ত্বরসহ বিভিন্ন সড়কের মোড়ে ।

নৌকা প্রতীক পেতে যারা তদবির লবিং শুরু করেছেন তারা হলেন, ৬নং সদর ইউনিয়নের উপজেলা আ’লীগের সহ সভাপতি আবুল কাশেম খান,মোয়াজ্জেম হোসেন মিলন, উপজেলা আ’লীগে যুগ্নসাধারন সম্পাদক খন্দকার তারিকুল ইসলাম সেন্টু, ইউনিয়ন আ’লীগ সভাপতি আতোয়ার রহমান ইকবাল, উপজেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক মাসুদুজ্জামান খান মাসুদ, উপজেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক মো.মোশারফ হোসেন মোর্শেদ। ১০নং ডুবাইল ইউনিয়নে উপজেলা আ’লীগের সহ সভাপতি মো.আতোয়ার রহমান আতিক,সাংগঠনিক সম্পাদক মো.ইলিয়াছ আলী। ৭নং ফাজিলহাটি ইউনিয়নে আ’লীগের ইউনিয়ন কমিটির সাধারন সম্পাদক শহিদুল ইসলাম সরকার , আ’লীগ সমর্থিত মো.শওকত আলী ও হুমায়ুন কবির। ৫নং পাথরাইল ইউনিয়নে আ’লীগের যুগ্নসাধারন সম্পাদক বজলুর রশীদ পটলু ও আ’লীগ নেতা শ্রীরাম প্রসাদ। ৯নং আটিয়া ইউনিয়নে উপজেলা আ’লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক  সম্পাদক মো.বাবুলউজ্জামান মোল্লা,বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের উপজেলা কমিটির সভাপতি সিরাজুল ইসলাম মলি­ক,আ’লীগ নেতা আবুল কালাম আজাদ ও মো. আজাদ মিয়া। ১নং দেউলী ইউনিয়নে আ’লীগের ইউনিয়ন কমিটির সভাপতি  মো.মনিরুল ইসলাম মনির ও সাধারন সম্পাদক মো.জাগাঙ্গীর মাতাব্বর , মহিলা আ’লীগের সভাপতি দেওয়ান তাহমিনা হক ও আ’লীগ সমর্থিত আঃ গফুর বেপারী। ৮নং এলাসির ইউনিয়নে আ’লীগ নেতা মো. বেলায়েত হোসেন ও মানিক রতন। ৪নং লাউহাটি ইউনিয়নে আ’লীগের ইউনিয়ন কমিটির সভাপতি গোলাম ফারুক পান্না ও সাধারন সম্পাদক  রাশেদুল ইসলাম ।

বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির ধানের শীষ প্রতীক পেতে মরিয়া দেলদুয়ারে জেলা বিএনপির নেতা রকীব উদ্দিন বাবুল,ডুবাইলে ইউনিয়ন বিএনপির সভাপতি দেওয়ান ছাদেক হোসেন,সহ সভাপতি খোরশেদ আলম ও বিএনপি নেতা ফজলুর রহমান তুহিন, ফাজিলহাটিতে ইউনিয়ন বিএনপি সভাপতি মো.তোফাজ্জল হোসেন,সাধারন সম্পাদক মো.নুরুল ইসলাম,লাউহাটিতে বিএনপি সমর্থিত একমাত্র প্রার্থী মো. আলাউদ্দিন সরকার ,আটিয়া ইউনিয়নে বিএনপি নেতা মো.মামুন মিয়া,মো.হুমায়ুন কবির ও মশিউর রহমান ,দেওলী ইউনিয়নে একক প্রার্থী উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মো.আনিসুর রহমান আনিস , এলাসিনে ই্উনিয়ন সভাপতি আ: লতিফ মিয়া ও বিএনপি নেতা রিয়াজ শিকদার ,পাথরাইলে উপজেলা বিএনপির সভাপতি আব্দুল আজিজ চাঁন খা ও বিএনপি নেতা জুলফিকার আলী সাহেদ।

এছাড়া এ উপজেলায় একাধিক হেভী-ওয়েট স্বতন্ত্র প্রার্থী রয়েছেন। যাদের দলীয় পরিচয় না থাকলেও স্ব-স্ব এলাকায় ব্যক্তি ইমেজ খুবই ভাল। এরা হলেন দেলদুয়ারে সাবেক চেয়ারম্যান মুক্তিযোদ্ধা কমান্ডার আবু তাহের তালুকদার বাবলু, আব্দুর রাজ্জাক ,মো.হুমায়ুন কবির ও আব্দুল আওয়াল তালুকদার।ফাজিলহাটিতে বর্তমান চেয়ারম্যান এম.এ মবিন সরকার । লাউহাটিতে বর্তমান চেয়ারম্যান রফিকুল ইসলাম খান ফিরোজ,এলাসিনে বর্তমান চেয়ারম্যান গোলাম কিবরিয়া ও পাথরাইলে বর্তমান চেয়ারম্যান মো.লিটন মিয়া।

Tags

Related Articles

Close