বিনোদনসর্বশেষ নিউজ

ইংল্যান্ডের তিনটি শহরে মুক্তি পাচ্ছে বাউল করিমের ‘রঙ্গের দুনিয়া’

‘রঙ্গের দুনিয়া’মুক্তির আগেই ইংল্যান্ডের তিন শহরে মুক্তি পেতে যাচ্ছে বাউল শাহ আব্দুল করিমের জীবন নির্ভর সিনেমা ‘রঙ্গের দুনিয়া’। চলচ্চিত্রটি বানিয়েছেন মোক্তাদির ইবনে ছালাম আর প্রবাসী বাংলাদেশিদের জন্য সে দেশে মুক্তি দিচ্ছে বেঙ্গলি ফিল্ম ক্লাব ইউকে। সম্প্রতি লন্ডনে এক সংবাদ সম্মেলনে বিষয়টি নিশ্চিত করেন সংগঠনটির কর্তাব্যক্তিরা।

“এখন থেকে প্রতি সপ্তাহে লন্ডন, বার্মিংহাম ও লুটোনের তিনটি প্রেক্ষাগৃহে বাংলাদেশ ও কলকাতার চলচ্চিত্র প্রদর্শন হবে।” এমনটাই জানালেন ইউকে বাংলা ফিল্ম ক্লাবের অন্যতম পরিচালক শাম ইসলাম!

লালন শাহের পর লোক সংগীতের সবচেয়ে প্রভাব বিস্তার করেছেন বাউল শিল্পী শাহ আব্দুল করিম। মানুষটি বেড়ে উঠেছেন সুনামগঞ্জে আর গানে মাতিয়েছেন পুরো বাংলা। সংগীতের মহান দুই সাধক লালন শাহ ও হাছন রাজাকে নিয়ে চলচ্চিত্র নির্মিত হলেও বাউল আব্দুল করিমকে নিয়ে ‘রঙ্গের দুনিয়া’ ই প্রথম চলচ্চিত্র।

আনিস চৌধুরী ও মুকিত চৌধুরীর যৌথ প্রযোজনায় সারা প্রোডাকশনের ব্যানারে নির্মিত ‘রঙ্গের দুনিয়া’চলচ্চিত্রটির চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন বাউল গবেষক সিদ্দিকী হারুন।

এতে অভিনয় করেছেন  ফারজান, আগুন ও খাইরুল আলম সবুজ, স্বাধীন খসরু, ঝুনা চৌধুরী, ফারজানা ছবি, শিরিন বকুল, লাক্স সুপার স্টার শানারেই দেবী শানু, আব্দুল আজিজ, সাইফুল ইসলাম মাহমুদ, আশিক ও হবিগঞ্জসহ দেশের বিভিন্ন অঞ্চলের প্রায় ১৫০ জন অভিনেতা-অভিনেত্রী ।

নির্মাতা জানিয়েছেন, সেপ্টেম্বর থেকে দেশের বিভিন্ন অডিটরিয়ামে বিকল্পপর্দায় প্রদর্শিত হবে চলচ্চিত্রটি।

Tags

Related Articles

Close