বাংলাদেশসর্বশেষ নিউজ

শিক্ষার গুনগত মান উন্নয়ন ছাড়া জাতির কল্যান সম্ভব নয় : জাকির হোসেন

শিক্ষারগুনগত মান উন্নয়ন ছাড়া জাতির কল্যান সম্ভব নয় জাকির হোসেনমোঃ জাহিদুর রহমান তারিক, ঝিনাইদহ সংবাদদাতা : শিক্ষার গুনগত মান উন্নয়নে মাধ্যমিক স্তুরের প্রধান শিক্ষকদের করনীয় শীর্ষক প্রশিক্ষণ ঝিনাইদহে শুরু হয়েছে। মঙ্গলবার সকালে সদর উপজেলা পরিষদ মিলনায়তনে দিনব্যাপী এই কর্মশালা অনুষ্ঠিত হয়। সদর উপজেলা চেয়ারম্যান এড আব্দুল আলিমের এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক জাকির হোসেন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সরকারের উপ-পরিচালক আবু ইউসুফ মোহাম্মদ রেজাউর রহমান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইয়ারুল ইসলাম, মহিলা ভাইস চেয়ারম্যান তহুরা খাতুন, জাইকা প্রতিনিধি আলমগীর হোসেন।

অনুষ্ঠান পরিচালনা করেন উপজেলা সমাজসেবা অফিসার মমিনুর রহমান। জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সী (জাইকা), স্থানীয় সরকার ও উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্পের আওতায় সদর উপজেলার ৪২টি প্রতিষ্ঠানের শিক্ষকদের এ প্রশিক্ষণ প্রদাণ করা হয়। এছাড়া আগামী ৩ দিন উপজেলার আরও দেড়শতাধিক প্রতিষ্ঠান প্রধানদের প্রশিক্ষণ দেওয়া হবে।

প্রধান অতিথির বক্তৃতায় জেলা প্রশাসক মোঃ জাকির হোসেন বলেন, শিক্ষারগুনগত মান উন্নয়ন ছাড়া জাতির কল্যান সম্ভব নয়। তিনি বলেন স্কুল কলেজ ও মাদ্রাসাগুলোতে শিক্ষার মান নিশ্চক করতে হবে। সেই সাথে শিক্ষার্থীদের উপস্থিতির বিষয়টিও কঠোর ভাবে মনিটরিং করতে হবে। এ ক্ষেত্রে কোন অবহেলা বরদাশত করা হবে না।

Tags

Related Articles

Close