খেলাধূলাসর্বশেষ নিউজ

জিম্বাবুয়েকে ২৭৭ রানের টার্গেট দিলো টাইগাররা

BAN-ZIMক্রীড়া প্রতিবেদক, নিউজরুমবিডি.কম: সফরকারী জিম্বাবুয়েকে হোয়াইট ওয়াশের লক্ষ্যে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে ২৭৭ রানের জয়ের লক্ষ্য দিয়েছে স্বাগতিক বাংলাদেশ দল।

মিরপুর শের ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে তামিম ইকবাল, ইমরুল কায়েস ও মাহমুদুল্লাহর অর্ধশতকে ৯ উইকেটে ২৭৬ রান করে টাইগাররা।

শুরুতে টসে জিতে ব্যাটিং এর সিদ্ধান্ত নেন টাইগার অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। দলপতির সিদ্ধান্তের যথার্থতা প্রমাণে সামান্যও কার্পণ্য করেননি উদ্বোধক ব্যাটসম্যান তামিম ও ইমরুল। উদ্বোধনী জুটিতে এই দুই ব্যাটসম্যান এনে দেন ১৪৭ রান।

তামিম ও ইমরুল দুজনেই সংগ্রহ করেন ৭৩ রান করে। মাহমুদুল্লাহ অবদান রাখেন ৫২ রানের এক অনবদ্য ইনিংস খেলে। মুশফিকুরের ২৮ রানও যথেষ্ট অবদান রাখে বাংলাদেশ দলের ভালো সংগ্রহের পিছনে। প্রথম দুই ওয়ানডেতে ব্যাট হাতে ব্যর্থ লিটন দাস এদিনও সুযোগ পেয়ে বড় ইনিংস খেলতে পারেননি। তিনি আউট হন ১৭ রান করে। শেষের দিকে মাশরাফি ও মাহমুদউল্লাহ মিলে ২৪ বলে ৩৭ রানের জুটিতে ভালো একটা পুজিঁ এনে দেন। মাশরাফি করেন ১১ বলে ১৬ রান।

জিম্বাবুয়ের পক্ষে লুক জংউই ও গ্রায়েম ক্রেমার ২টি করে উইকেট নেন।

 আজ বাংলাদেশ ও জিম্বাবুয়ে উভয় দলই খেলতে নেমেছে অপরিবর্তিত একাদশ নিয়ে।

বাংলাদেশ দল: তামিম ইকবাল, ইমরুল কায়েস, লিটন কুমার দাস, মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম, সাব্বির রহমান, নাসির হোসেন, মাশরাফি বিন মুর্তজা, আরাফাত সানী, আল-আমিন হোসেন ও মুস্তাফিজুর রহমান।

জিম্বাবুয়ে দল: চামু চিবাবা, রেগিস চাকাবা, ক্রেইগ আরভিন, শন উইলিয়ামস, এল্টন চিগুম্বুরা, সিকান্দার রাজা, লুক জংউই, ম্যালকম ওয়ালার, গ্রায়েম ক্রেমার, তাউরাও মুজারাবানি ও তিনাশে পানিয়াঙ্গারা।

 

Related Articles

Close