বাংলাদেশ

বীরগঞ্জে কোমলমতি শিশু ছাত্রছাত্রীদের মাঝে থাই-৩ জাতের পেয়ারা চারা বিতরণ

Treeশেখ সাইদুল আলম সাজু, বীরগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি : বীরগঞ্জে গত সোমবার কোমলমতি শিশু ছাত্রছাত্রীদের মাঝে থাই-৩ জাতের পেয়ারা চারা বিতরণ করা হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আলম হোসেন প্রধান অতিথি হিসেবে উপজেলার পাল্টাপুর ইউপির কুসুমতৈড় আইডিয়াল বালিকা উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে কৃষিবিদ বীরমুক্তিযোদ্ধা এম.এ খালেক-এর গৃহীত সম্প্রসারণ কর্মসূচী (২০১৭-২০২০)’র আওতায় কোমলমতি শিশু ছাত্রছাত্রীদের মাঝে থাই-৩ জাতের পেয়ারা চারা বিতরণের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

উপজেলার কুসুমতৈড় আইডিয়াল বালিকা উচ্চ বিদ্যালয় সভাপতি কুমুদ চন্দ্র রায়ের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন পাল্টাপুর ইউপির চেয়ারম্যান তছলিমূল আলম, বিশিষ্ট সমাজসেবক সাহাদত হোসেন, বীরগঞ্জ ডিগ্রি কলেজের প্রভাষক নজরুল ইসলাম খান বুলু, প্রধান শিক্ষক মামুনূর রশিদ ও অন্যরা।

প্রধান অতিথি উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আলম হোসেন বলেন, পেয়ারা, পেঁপে অল্প জায়গায় রোপন করে দৈন্দিন জীবনের মিনারেল, পটাশ, লৌহ, শর্করা, ক্যালসিয়াম ও খনিজ পর্দাথ জাতিয় ভিটামিনের অভাব পুরণ করা সম্ভব।

বীরগঞ্জের কৃতি সন্তান কৃষিবিদ বীরমুক্তিযোদ্ধা এম.এ খালেক-এর গৃহীত সম্প্রসারণ কর্মসূচী (২০১৭-২০২০)’র আওতায় কুসুমতৈড় আইডিয়াল বালিকা উচ্চ বিদ্যালয়ের চত্তর থেকে কোমলমতি শিশু ছাত্রছাত্রীদের মাঝে থাই-৩ জাতের পেয়ারা চারা বিতরণ আজকের এই উদ্যোগের মাধ্যমে  কুসুমতৈড় আইডিয়াল বালিকা উচ্চ বিদ্যালয়ের চত্তর থেকে বিতরন করা হলো।

আগামীদিনে উপজেলার প্রতিটি স্কুলের ছাত্র-ছাত্রীদের মাধ্যমে সবার উঠানে থাই-৩ জাতের পেয়ারা চারা বিতরণের মাধ্যমে পৌছে দেওয়া সম্ভব হবে বলে আমি বিশ্বাস করি। তিনি আরো বলেন, আমাদের অনেক সুযোগ-সুবিধা আছে একটু যত্নশীল হলে সহজে সাবলম্বি ও জীবনের প্রয়োজনিয় অভাব গুলো পুরণ করতে পারি।

Tags

Related Articles

Close