জাতীয়বাংলাদেশরাজনীতিসর্বশেষ নিউজ

সমাজ সেবায় ৫ হাজার টাকা ভাতা পেতে ৪ হাজার ঘুষ! থানায় মামলা

tan 6 k tk ghooshমুক্তার হাসান, টাঙ্গাইল থেকে: টাঙ্গাইল সদর উপজেলা সমাজ সেবা অধিদপ্তর থেকে ৫ হাজার টাকা ভাতা পেতে ৪ হাজার টাকা ঘুষ দেয়ার অভিযোগ পাওয়া গেছে। এ অতিরিক্ত উৎকোচ নেওয়ার অভিযোগে উপজেলা সমাজ সেবা কর্মকর্তা শাহআলম মিয়া ও সহযোগী মগড়া ইউনিয়নের সাবেক মহিলা সংরক্ষিত সদস্য রেহেনা পারভীনের নামে টাঙ্গাইল মডেল থানায় মামলা হয়েছে। অতিরিক্ত এ টাকা আদায়ের সময় মঙ্গলবার দুপুরে টাঙ্গাইল সোনালী ব্যাংক প্রধান শাখা থেকে মগড়া ইউনিয়নের সাবেক মহিলা সংরক্ষিত সদস্য  রেহেনা পারভীনকে আটক করেছে পুলিশ।

মামলা সূত্রে জানা যায়, মগড়া ইউনিয়নের নলখোলা গ্রামের মনি বেগম (৫২) তার স্বামীর ফরমান আলী (৭০) পুঙ্গ ভাতা, মনোয়ারা বেগম (৬৫) বয়স্ক ভাতা, এলিজা বেগম (৬২) বয়স্ক ভাতার জন্য উপজেলা সমাজ সেবা কর্মকর্তাকে ২ হাজার টাকা জমা দেয়। পরবর্তীতে মঙ্গলবার দুপুরে টাঙ্গাইল সোনালী ব্যাংক প্রধান শাখা থেকে টাকা উঠানোর সময় সাবেক ইউপি মহিলা সদস্য রেহানা পারভীন তার খরচ ও সমাজ সেবা কর্মকর্তাকে অতিরিক্ত এ ঘুষের টাকা দিতে হবে বলে আরো ২ হাজার টাকা দাবি করেন। এলিজা বেগমের কাছ থেকে ২ হাজার টাকা, মনি বেগমের কাছ থেকে ১ হাজার টাকা, মনোয়ারা বেগমের কাছ থেকে ৩ হাজার ৫’শ টাকা জোড় পূর্বক আদায় করেন। এক পর্যায়ে অতিরিক্ত এ ঘুষের টাকা দেওয়া নিয়ে তাদের মধ্যে বাকবিতন্ডার ঘটনা ঘটে। এ সময় সোনালী ব্যাংকের এক কর্মকর্তা থানায় খবর দিলে পুলিশ রেহেনা পারভীনকে আটক করে। তিন জনের কাছ থেকে নেয়া ৬ হাজার টাকা উদ্ধার করে।

এ প্রসঙ্গে সদর উপজেলা সমাজ সেবা কর্মকর্তা ফরহাদ হোসেন বলেন, গত দু-দিন আগে টাঙ্গাইল সদর উপজেলায় যোগদান করেছি। শাহআলম মিয়ার বিষয়টি আমার জানা নেই। তবে আমি যোগদানের পর থেকে সমাজ সেবা অফিসের কেউ কোন উৎকোচ নিলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। তিনি সদর উপজেলা সমাজ সেবার কর্মকান্ড দিয়ে মডেল তৈরি করতে চান।

এ ব্যাপারে টাঙ্গাইল মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাজমুল হক ভুঁইয়া ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, মগড়া ইউনিয়নের সাবেক মহিলা সংরক্ষিত সদস্য রেহেনা পারভীনকে আটকের পর তার কাছ থেকে ৬ হাজার টাকা উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় ভুক্তভোগী এলিজা বেগম বাদী হয়ে রেহেনা পারভীন ও শাহআলমকে আসামী করে থানায় মামলা দায়ের করেছেন বলেও জানান তিনি।

Related Articles

Close