ক্রিকেটক্রিকেটখেলাধূলাসর্বশেষ নিউজ

নটিংহাম টেস্টেও অপরিবর্তিত ইংলিশ স্কোয়াড

England Test Teamজেড.আই জহির : দক্ষিণ আফ্রিকার বিপক্ষে লর্ডসে উদ্বোধনী টেস্টে মঈন আলীর অলরাউন্ডার নৈপূন্যে চারদিনেই জয় পেয়েছে ইংল্যান্ড। ফলে নটিংহামে সিরিজের দ্বিতীয় টেস্টের জন্য ১২ সদস্যের স্কোয়াডে কোনো পরিবর্তন আনেনি স্বাগতিক দলের নির্বাচকরা।

অভিষেক অধিনায়কেই লর্ডস টেস্ট জয় করে নিজের শুরুটা রাঙ্গিয়ে রাখলেন জো রুট। তার অভিষেক টেস্টে জয় পেতে বল হাতে ইংলিশদের হয়ে সবেচেয় বড় ভূমিকা ছিল মঈন আলীর। দুই ইনিংস মিলিয়ে মোট ১০টি উইকেট নিয়ে দলের জয়ের পথটি সহজ করে তুলেন মঈন আলী। পাশাপাশি ব্যাট হাতে দুই ইনিংসে (৮৭ ও ৭) ৯৪ রান করে অলরাউন্ডিং নৈপুণ্য দেখিয়ে ম্যাচসেরার পুরস্কারটাও নিজের করেন মঈন আলী।

দ্বিতীয় ইনিংসে বল হাতে ৬ উইকেট নিয়ে দক্ষিণ আফ্রিকার ব্যাটিং লাইনআপ ধসিয়ে দেন মঈন আলী। দুর্দান্ত বোলিংয়ে ১১৯ রানেই দ্বিতীয় ইনিংসে অলআউট হয়ে যায় প্রোটিয়ারা। মঈনের ক্যারিয়ার সেরা এ বোলিংয়ের ম্যাচে ২১১ রানের বড় ব্যবধানে জয় পেয়েছে ইংল্যান্ড। আর ঘরের মাঠে এ জয়ের ফলে চার ম্যাচ টেস্টে ১-০ ব্যবধানে এগিয়ে গেল স্বাগতিকরা।

আর জয়ের ধারা অব্যাহত রাখতে সিরিজের পরবর্তি টেস্টের জন্য লর্ডস স্কোয়াডে আস্থা রাখলেন ইংলিশ ক্রিকেট বোর্ড।

নটিংহাম টেস্টে ইংল্যান্ড স্কোয়াড: জো রুট (অধিনায়ক), অ্যালিস্টার কুক, কিটন জেনিংস, গ্যারি ব্যালেন্স, জনি বেয়ারস্টো, বেন স্টোকস, মঈন আলী, লিয়াম দসন, টবি রোল্যান্ড জোন্স, স্টুয়ার্ড ব্রড, মার্ক উড, জিমি অ্যান্ডারসন।

 

Tags

Related Articles

Close