ক্রিকেটক্রিকেটখেলাধূলাসর্বশেষ নিউজ

২০১৯ সালে সরাসরি বিশ্বকাপ খেলবে বাংলাদেশ!

bangladesh cricket team CT-17ক্রীড়া ডেস্ক : ২০১৯ সালের আইসিসি বিশ্বকাপে সরাসরি অংশ নিতে যাচ্ছে বাংলাদেশ। কেননা, আইসিসির তথ্যনুযায়ী আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে আইসিসি ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশ ৮ নম্বরের ঊর্ধ্বে থাকলে সরাসরি বিশ্বকাপ খেলার টিকিট কাটবে।
 
সেক্ষেত্রে আগামী ৩০ সেপ্টেম্বর পর্যন্ত ওয়ানডে র‌্যাংঙ্কিংয়ে ৯৪ রেটিং পয়েন্ট নিয়ে সাত নম্বরে থাকা বাংলাদেশের নিচে নামার কোন সম্ভাবনা নেই।
 
কারণটা স্বাভাবিকই বটে বর্তমানে জিম্বাবুয়ের বিপক্ষে শ্রীলঙ্কা ও ভারতের বিপক্ষে ওয়েস্ট ইন্ডিজ দ্বিপাক্ষিক ওয়ানডে সিরিজ খেলছে। পৃথক ভেন্যুতে এই দুই সিরিজের বাকি ম্যাচগুলোর সবক’টিতে যদি শ্রীলঙ্কা ও ওয়েস্ট ইন্ডিজ জয় পায় তবুও বাংলাদেশের আট নম্বরের নিচে নামার কোনও সম্ভাবনা নেই। তাই ২০১৯ সালের বিশ্বকাপে সরাসরি অংশ নিবে বাংলাদেশ।
 
আইসিসির নিয়ম অনুযায়ী ২০১৯ সালের বিশ্বকাপে মোট দশটি দল অংশ নিবে। এর মধ্যে ওয়ানডে র‌্যাংঙ্কিংয়ের প্রথম আটটি দল সরাসরি অংশ নিবে। আর দুইটি দল বাছাইপর্বের মাধ্যমে নির্ধারণ করা হবে। ইংল্যান্ড স্বাগতিক হওয়ায় সরাসরি অংশ নেয়ার সুযোগ পাবে। বাকি সাতটি দল র‌্যাঙ্কিংয়ের ভিত্তিতে নির্ধারণ করা হবে।
Tags

Related Articles

Close