খেলাধূলাসর্বশেষ নিউজ

আজ বিশ্বএকাদশের হয়ে মাঠে নামছেন বুলবুল- রাজ্জাক- গাজী

নিউজরুমবিডি.কম: আজ ৯ আগস্ট কুয়ালালামপুরের কিনরারা একাডেমি মাঠে নেপাল জাতীয় দলের সঙ্গে প্রীতি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে বিশ্ব একাদশ। ওই ম্যাচে বিশ্ব একাদশের হয়ে খেলবেন বাংলাদেশের সাবেক অধিনায়ক আমিনুল ইসলাম বুলবুল, দুই স্পিনার আবদুর রাজ্জাক ও সোহাগ গাজী।

গত ১২ মে ভয়াবহ ভূমিকম্পে লন্ডভন্ড হয়ে গেছে প্রায় পুরো নেপাল। এখনো সেই নির্মম স্মৃতি হাতরিয়ে বেড়াচ্ছে নেপালের অধিবাসীরা। প্রতিবেশিদেশ ছাড়াও বিশ্বের বিভিন্ন দেশ সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে নেপালের দিকে। রাষ্ট্রের পাশাপাশি নেপালিদের পাশে দাঁড়িয়েছেন বিশ্বনেতাদের থেকে শুরু করে অনেকেই। তারই ধারাবাহিকতায় ভূমিকম্পে ক্ষতিগ্রস্ত নেপালিদের সাহায্যের জন্য একটি প্রীতি ক্রিকেট ম্যাচ আয়োজন করেছে মালয়েশিয়া। কুয়ালালামপুরের কিনরারা একাডেমি মাঠে নেপাল জাতীয় দলের সঙ্গে প্রীতি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে বিশ্ব একাদশ।

ভূমিকম্পে ক্ষতিগ্রস্ত নেপালিদের সাহায্যার্থে আয়োজিত প্রীতি ম্যাচটি থেকে অর্জিত অর্থ জমা দেওয়া হবে নেপালের প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে। ম্যাচে নেপালের হয়ে তাদের জাতীয় দলই খেলবে। বিশ্ব একাদশ দলের হয়ে খেলবেন শ্রীলঙ্কা, বাংলাদেশ, ভারত, মালয়েশিয়া ও অস্ট্রেলিয় ক্রিকেটাররা।

বিশ্ব একাদশকে নেতৃত্ব দেবেন শ্রীলঙ্কার কিংবদন্তী ক্রিকেটার সনাথ জয়াসুরিয়া।

নেপাল জাতীয় দলকে নেতৃত্ব দেবেন নেপাল জাতীয় দলের সহ-অধিনায়ক জ্ঞানেন্দ্র মল্ল।

বিশ্ব একাদশ : সনাথ জয়াসুরিয়া (শ্রীলঙ্কা), আমিনুল ইসলাম (বাংলাদেশ), সোহাগ গাজী (বাংলাদেশ), আব্দুর রাজ্জাক (বাংলাদেশ), রশিদ লতিফ (পাকিস্তান), ভেনুগোপাল রাও (ভারত), স্টিভ কিফি (অস্ট্রেলিয়া) ও মার্কাস স্টইনিস (অস্ট্রেলিয়া), চেতন সুরিয়াবাংসি (সিঙ্গাপুর), সুরেশ নাভারাতনাম (মালয়েশিয়া) ও আহমেদ ফাইজ (মালয়েশিয়া)।

Related Articles

Close