বিনোদন

এবার মহানবী (সাঃ) কে অবমাননার প্রতিবাদ করলেন তানজিন তিশা

বিনোদন প্রতিবেদকঃ সম্প্রতি গোটা মুসলিম বিশ্ব ইসলাম ধর্ম ও মহানবী হযরত মুহাম্মাদ (স.)- কে অপমানের প্রতিবাদে উত্তাল। তারই প্রতিক্রিয়া স্বরুপ প্রতিবাদ জানিয়ে বেশ কয়েকটি আরব বাণিজ্য সমিতি ফরাসি পণ্য বর্জনের ঘোষণা দিয়েছে। সেই ডাকে অন্যান্য মুসলিম দেশগুলোর মতো সাড়া দিয়েছে বাংলাদেশও।

বিশ্বের অনেক মুসলিম তারকাও ফরাসি পণ্য বর্জন করে এই প্রতিবাদের সাথে একাত্মতা প্রকাশ করেছেন। তারই ধারাবাহিকতায় সম্প্রতি  ফরাসি পণ্য বর্জনের আহ্বান জানান ঢাকাই সিনেমার জনপ্রিয় অভিনেত্রী নুসরাত ফারিয়া মাজহার।এবার সেই মিছিলে নাম লেখালেন অভিনেত্রী তানজিন তিশা। তবে নুসরাত ফারিয়ার মতো ফরাসি পণ্য বর্জনের ঘোষণা দেননি তিশা। কিন্তু মহানবী (সাঃ) কে অপমানের বিরুদ্ধে নিজের ফেইসবুক পেজে একটি পোস্টের মাধ্যমে তিনি তার শক্ত অবস্থান প্রকাশ করেন।

রবিবার সকালে তিশা তার ভেরিফায়েড ফেসবুক পেজে লিখেছেন, ‘আমরা যারা মুসলিম ঘরের সন্তান, মুসলমান; আমাদের বোধ হবার পর থেকেই একজন মানুষকে অনেক ভালোবাসি, তিনি হলেন আমাদের প্রিয় নবী এবং রাসুল হযরত মুহাম্মদ (সা.)। আল্লাহ নিজে যাকে সর্বোচ্চ সম্মান এবং মর্যাদা দিয়েছেন। কেউ তাঁর সম্মান এবং মর্যাদা একটুও ক্ষুণ্ণ করতে পারে বলে আমি বিশ্বাস করি না। আমার এই পোস্টের মাধ্যমে বিশ্বব্যাপী নবী করিম (সা.)-কে নিয়ে ব্যাঙ্গ, বিদ্রুপ, অপপ্রচার এবং মিথ্যাচারের প্রতিবাদ জানাই।’

সম্প্রতি মহানবী (সা.)-এর ব্যঙ্গচিত্র প্রদর্শনের জেরে এক মুসলিম উগ্রবাদী কর্তৃক একজন ইতিহাস শিক্ষক খুন হন।  উক্ত হত্যাকান্ডে অন্তত ফ্রান্সের নিরাপত্তা বাহিনী দেশটির মুসলিম-অধ্যুষিত এলাকায় ভয়াবহ অভিযান চালায়। তাছাড়া ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ মহানবী (সা.)-এর ব্যঙ্গচিত্র প্রকাশ অব্যাহত রাখার ঘোষণা দেয়ায় মুসলিম বিশ্বে তীব্র প্রতিক্রিয়া তৈরি হয়। এর প্রতিবাদ স্বরুপ মুসলিম বিশ্বে ফরাসি পণ্য বর্জনের ডাক দেয়।
আর সেই ডাকে প্রথম শামিল হলেন দুই বাংলার অন্যতম চিত্রনায়িকা নুসরাত ফারিয়া।ফারিয়ার সাড়া দানের একদিনের মাথায় সেই তালিকায় যুক্ত হলেন তানজিন তিশাও।

Tags

Related Articles

Close