জাতীয়বাংলাদেশরাজনীতিসর্বশেষ নিউজ

খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিএনপি’র সমাবেশ

লোকসমাগম কম থাকায় নেতাদের মধ্যে অস্তুষ্টি

নিজস্ব প্রতিবেদক: দলীয় চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে রাস্তার ওপর মঞ্চ তৈরি করে সমাবেশ করে বিএনপি। বেগম জিয়ার মুক্তির দাবিতে বিভিন্ন প্লেকার্ড হাতে স্লোগানে মুখরিত দলীয় কার্যালয়ের নয়াপল্টন এলাকা। তবে আগে থেকে ব্যাপক প্রস্তুতি নিলেও সমাবেশে লোক সমাগম হয়েছে তুলনামূলক কম। এমনকি বিকেল সাড়ে তিনটার দিকেই সমাবেশ থেকে অনেকেই চলে যেতে থাকেন। ফলে সমাবেশ আরো ছোট হতে থাকে।

লোক সমাগম নিয়ে অসন্তুষ্টি কথা জানান দলটির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল। তিনি তার বক্তব্যে নেতাদের উদ্দেশ্যে বলেন, সমাবেশে বারবার আপনারা বলেছেন, অমুক ওয়ার্ড থেকে থেকে বিশাল মিছিল আসছে, তমুক ওয়ার্ড থেকে বিশাল মিছিল আসছে। তেমনটা হলে আমাদের সমাবেশ তো শাপলা চত্বরে (মতিঝিল) গিয়ে ঠেকার কথা ছিলো। এসময় তিনি নেতাদের বুঝেশুঝে কথা বলার অনুরোধ করেন। তিনি আরো বলেন, সমাবেশে যতো লোক এসেছেন তাদের তিন ভাগের এক ভাগও যদি নির্বাচনে থাকতো তাহলে পরিস্থিতি অন্য রকম হতো।

কারাবন্দী হওয়ার পর আন্দোলন ও আইনি প্রক্রিয়ায় বেগম জিয়াকে মুক্ত করার ঘোষণা দিলেও তা বাস্তবায়ন করতে পারেনি দলটি। দুই বছর পর আজকের সমাবেশে বিএনপি নেতারা কী ঘোষণা দেন সেটাই এখন দেখার বিষয়।

প্রসঙ্গত, ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি দুর্নীতির মামলায় দণ্ডিত হয়ে কারাগারে যান বেগম জিয়া। গত দশ মাস ধরে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন বিএনপি নেত্রী। বেগম জিয়ার বিরুদ্ধে ৩৬টি মামলা রয়েছে। তার মধ্যে ৩৪টি মামলাতেই জামিনে রয়েছেন তিনি। মুক্তি পেতে হলে তাকে জিয়া অরফানেজ ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় তাকে জামিন নিতে হবে।

Tags

Related Articles

Close