বাংলাদেশসর্বশেষ নিউজ

ফুলবাড়ীতে প্রান্তিক চাষীরা বিনামূল্যে পেল সার ও বীজ

phulbarite-prantik-chashira-binamulle-sar-bij-pelo-28-09-2016মোস্তাফিজুর রহমান সুমন, ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধিঃ দিনাজপুরের ফুলবাড়ীতে ক্ষুদ্র প্রান্তিক চাষীদের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ করা হয়েছে।

বুধবার (২৮ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টায় ফুলবাড়ী উপজেলা পরিষদের কৃষি অফিস চত্বরে উপজেলা নির্বাহী অফিসার মোঃ এহেতেশাম রেজা এ কর্মসূচি উদ্বোধন করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ফুলবাড়ী উপজেলা কৃষিবিদ এটিএম হামিম আশরাফ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ হায়দার আলী শাহ্, সাধারণ সম্পাদক মোঃ মুশফিকুর রহমান বাবুল, উপজেলা পল্লী উন্নয়ন অফিসার মোঃ আবু তাহের, কাজিহাল ইউপির চেয়ারম্যান মোঃ মানিক রতন।

এসময় অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন, এলুয়াড়ি ইউনিয়নের উপ-সহকারী কৃষি কর্মকর্তা মোঃ আজিজার রহমান, কাজিহাল ইউপির উপ-সহকারী কৃষি কর্মকর্তা মোঃ সাদেক আলী।

এবার ফুলবাড়ী উপজেলায় ৩৬০ বিঘা জমির কৃষককে বিনামূল্যে বিঘাপ্রতি ১ কেজি করে বারি সরিষা, ও ২০ কেজি উঅচ সার, ১০ কেজি DAP সার বিতরণ করা হয়। প্রথম দিন কাজিহাল ইউনিয়নের ৪৫ জন এলুয়াড়ি ইউনিয়নের ৪৫ জন, দৌলতপুর ইউনিয়নের ৪৫ জন ও খয়েরবাড়ী ইউনিয়নের ৪৫ জন কৃষক বিনামূল্যে এই উপকরণ পায়।

এর মধ্যে পর্যায়ক্রমে উপজেলা কৃষি অফিস থেকে গম, সরিষা, ভুট্টা, মুগডাল বীজ ও সার ৯২০ জন ক্ষুদ্র প্রান্তিক চাষীকে বিতরণ করা হবে। ক্ষুদ্র প্রান্তিক চাষীদের মাঝে সার ও বীজ বিতরণ অন্ষ্ঠুানের সার্বিক তদারক করেন ফুলবাড়ী উপজেলা কৃষি অফিসের উপ-সহকারী কৃষি অফিসার মুক্তি চন্দ্র বিশ্বাস। অনুষ্ঠানটির আয়োজনে ছিলেন উপজেলা প্রশাসন ও উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর। এ সময় ৪টি ইউনিয়নের কৃষক, স্থানীয় সুধিজন, সরকারি কর্মকর্তা-কর্মচারী, বিভিন্ন মিডিয়ার সাংবাদ কর্মী উপস্থিত ছিলেন।

Tags

Related Articles

Close