বাংলাদেশ

ডাকবালা ত্রিমহণী-গোপালপুর সড়কটি যেন যুদ্ধক্ষেত্র

Roadজাহিদুর রহমান তারিক, ঝিনাইদহ সংবাদদাতাঃ ঝিনাইদহ সদরের ডাকবংলা বাজার ত্রিমহণী থেকে বাজার গোপালপুর যাওয়ার অবহেলিত রাস্তাটি ডাকবংলা ত্রিমহণী-গোপালপুর সড়কটি সত্যি যেন যুদ্ধক্ষেত্র আর কত বছর গেলে মেরামত হবে এমনই স্থল ফোটানো টিপ্পনীর বক্তব্য এলাকাবাসীর। সড়ক ও জনপথ বিভাগের অবহেলায় প্রতিদিন ভোগান্তির শিকার হতে হচ্ছে এই গ্রাম গঞ্জের শত শত মানুষের।

দুর্ঘটনায় পড়ছে ছোট বড় সকল ধরনের পরিবহণ। রাস্তাটির মাঝে মাঝে বড় বড় গর্তে পরিনিত হয়েছে। রাস্তাটির এমন দুর্দশা দেখে মনে হয় কি? বড় একটা সুরু খাল আর বৃষ্টি এলে তো কোন কথায় নেই মনে হয় মাছ চাষের এক উপযোগী স্থান। শুধু তাই না,এখন বর্ষাকাল কখনো বৃষ্টি আবার কখনো রোদ বৃষ্টি এলে গ্রামের সাধারণ মানুষ ঐ রাস্তা দিয়ে চলাচল করতে একে বারেই অক্ষম হয়ে পড়ে।

শুধু তাই না,ডাকবংলা থেকে বাজার গোপালপুর যাওয়ার রাস্তাটি যখন চলাচলের উপযোগী ছিলো তখন প্রতিটি চালক,যেমন আলমশাধু, ভ্যান, অটো ভ্যান দিয়ে প্রতিদিন ভাড়া মারতো ৫০০-৭০০ টাকা কিন্তুু বর্তমানে সেই রাস্তাটি চলাচলের অনুপযোগী হওয়ার কারনে সেই চালকেরাই এখন প্রতিদিন ভাড়া মারে ১৫০-২০০ টাকা যা দিয়ে সন্তানদের লেখাপড়া ও সংসার চালাতে একেবারেই অক্ষম।

সুতারাং ভুক্তভোগী এলাকাবাসীর দাবির পাশাপাশি এলাকার সুশীল সমাজের মানুষেরা এ রাস্তাটি মেরামত করনের দাবি জানিয়ে উর্দ্ধতন কতৃপক্ষের সুদৃষ্টি কামনা করেছেন।

Tags

Related Articles

Close