বাংলাদেশসর্বশেষ নিউজ

ফুলবাড়ীতে অর্ধশত প্রশাসনিক পদশূন্য

images-4মোস্তাফিজুর রহমান সুমন, ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধিঃ দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার গুরুত্বপূর্ণ ছয় কর্মকর্তাসহ অর্ধশত প্রশাসনিক পদ শূন্য থাকায় স্থবির হয়ে পড়েছে প্রশাসনিক কার্যক্রম।

উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, উপজেলা সমাজসেবা কর্মকর্তা, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও, আনসার ও ভিডিপি কর্মকর্তা, মহিলা বিষয়ক কর্মকর্তা ও জনস্বাস্থ্য প্রকৌশলী এই গুরুত্বপূর্ণ ছয় কর্মকর্তা পদ দীর্ঘদিন থেকে শূন্য থাকায় পার্শ্ববর্তী উপজেলার কর্মকর্তাদেরকে অতিরিক্ত দায়িত্ব দিয়ে কোন রকমে দাপ্তরিক কার্যক্রম চালাতে হচ্ছে। একইভাবে উপজেলার বিভিন্ন দপ্তরের গুরুত্বপূর্ণ প্রশাসনিক কর্মকর্তা অর্ধশত পদ শূন্য রয়েছে।

উপজেলা সেটেলমেন্ট কর্মকর্তা আফসার আলী বলেন, সেটেলমেন্ট অফিসে প্রধান পেশকার, খারিজ সহকারি, সার্ভেয়ার ও বেঞ্চ সহকারি পদটি দীর্ঘদিন থেকে শূন্য রয়েছে। অফিসে ১৭জনের পদ থাকলেও কাজ করছেন মাত্র তিনজন। এতে জমিজমার জরিপ কার্যক্রম পরিচালনা করতে গিয়ে কর্মকর্তা ও কর্মচারিদেরকে হিমশিম খেতে হচ্ছে।

উপজেলা ভূমি অফিস সূত্রে জানা যায়, উপজেলা ভূমি অফিসে চারজন অফিস সহকারির পদ থাকলেও কাজ করছেন মাত্র দুইজন। একইভাবে পৌর ভূমি অফিসসহ সাতটি ইউনিয়ন ভূমি অফিসে উপ-সহকারি ভূমি কর্মকর্তার পদ শূন্য থাকায় জমিজমা খাজনা খারিজ নিয়ে সীমাহীন দুর্ভোগ পোহাতে হচ্ছে ভূমি মালিকদেরকে।

উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোস্মাৎ হাছিনা ভূঁইয়া বলেন, দপ্তরের প্রধান সহকারি, অফিস সহকারি ও হিসাব সহকারির পদ শূন্য থাকায় ঐসব দাপ্তরিক কাজ করতে হচ্ছে সহকারি শিক্ষা কর্মকর্তাদেরকে। এতে স্কুল পরিদর্শনসহ দাপ্তরিক কার্যক্রম চরমভাবে বাধাগ্রস্ত হচ্ছে।

Tags

Related Articles

Close