ক্যাম্পাসবাংলাদেশসর্বশেষ নিউজ

৫ লাখ টাকার জন্য জীবনযুদ্ধে হেরে যাবে কি রাবি শিক্ষার্থী ইসমাইল?

ইসমাইল হোসেনশফিকুল ইসলাম, রাবি প্রতিনিধি : ইসমাইল হোসেন, পড়ছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের তৃতীয় বর্ষে। যার এখন থাকার কথা ছিল পড়ার টেবিলে কিংবা ভবিষ্যৎ পরিকল্পনা করার। সেই ইসমাইলকে এখন দৌড়াতে হচ্ছে ডাক্তারের কাছে কিংবা থাকতে হচ্ছে হাসপাতালে। জীবনযুদ্ধে লড়ছেন তিনি। কারণ তিনি দূরারোগ্য ব্যাধি পার্থেস ডিজিজ ও HBsAg ভাইরাসে আক্রান্ত। তাকে সুস্থ করে তুলতে প্রয়োজন প্রায় ৫ লাখ টাকা। কিন্তু এত টাকা পাবে কোথায় ইসমাইলের পরিবার? তাই ইসমাইলের আকুতি, তাকে বাঁচিয়ে তুলতে সমাজের বিত্তবানরা যেন এগিয়ে আসে।

ইসমাইলের বাড়ি চাঁপাইনবাবগঞ্জের নাচোলের ঝিকড়া গ্রামে। তিন ভাইবোনের মধ্যে ইসমাইলই বড়। এক বোনের বিয়ে হয়েছে। সবচেয়ে ছোট বোনটি পড়ে চতুর্থ শ্রেণিতে। বাবা সোহরাব আলী পেশায় ভ্যানচালক। কোনোরকমে জোড়াতালি দিয়ে সংসার ও ইসমাইলের লেখাপড়ার খরচ চালিয়ে আসছেন তিনি। স্বপ্ন দেখতেন, ছেলে একদিন বড় হবে; সংসারের অভাব ঘুচবে। সেই বাবার কপালেই এখন হাজারো দুশ্চিন্তার ছাপ। ছেলের চিকিৎসা হবে কি করে?

ইসমাইল হোসেন জানান, দ্বিতীয় শ্রেণিতে পড়ার সময় থেকেই এ রোগে আক্রান্ত হলেও টের পাননি। সে সময় টানা কয়েক বছর চিকিৎসাও করা হয়েছিল। তখন থেকেই খুঁড়িয়ে খুঁড়িয়ে হাঁটতে হতো তাকে। একে তো বাবা দরিদ্র, তার ওপর লেখাপড়া চালিয়ে যাওয়ার খরচ তাই আর চিকিৎসাটাকে এগিয়ে নেওয়া সম্ভব হয়নি।

ইসমাইল আরো জানান, চিকিৎসকরা জানিয়েছে দ্রæতই তার উন্নত চিকিৎসা করা দরকার, প্রয়োজনে দেশের বাইরে গিয়ে। এরই মধ্যে তিনি ভারতের মাদ্রাজে চিকিৎসার নেওয়ার জন্য পার্সপোট করতে দিয়েছেন। খুব দ্রæতই তাকে চিকিৎসা নেওয়ার জন্য যেতে হবে। এজন্য প্রয়োজন প্রায় ৫ লাখ টাকা যা আমাদের মতো ভূমিহীন পরিবারের পক্ষে ব্যয় করা অলীক স্বপ্ন ছাড়া কিছু নয়। একমাত্র সমাজের বিত্তবানরাই পারে আমাকে বাঁচিয়ে তুলতে এবং পারে আমার মা-বাবার স্বপ্ন পূরণ করতে।

ইসমাইলকে সহায়তা করতে চাইলে তার ব্যক্তিগত মোবাইল ০১৭৫০-১০৭৪৮১ নম্বরে যোগাযোগ করতে পারেন।

Tags

Related Articles

Close