বাংলাদেশসর্বশেষ নিউজ

টাঙ্গাইলে জেএমবি’র দুই সদস্য গ্রেফতার

SAMSUNG DIGITAL CAMERA

মুক্তার হাসান, টাঙ্গাইল প্রতিনিধিঃ টাঙ্গাইলের কালিহাতী থেকে জামায়াতুল মুজাহেদীন বাংলাদেশ (জেএমবি)’র দুই সদস্যকে বোমা তৈরীর সরঞ্জাম ও জিহাদী বই সহ গ্রেফতার করেছে পুলিশ।

বুধবার মধ্যরাতে কালিহাতী উপজেলার এলেঙ্গা বাস স্ট্যান্ড ও বল্লভবাড়ি থেকে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হচ্ছে, টাঙ্গাইলের মধুপুর উপজেলার ব্রাক্ষনবাড়ী গ্রামের ছামাদ আলীর ছেলে ওমর ফারুক ওরফে জুয়েল মিয়া (২৬) ও বগুড়ার শেরপুর উপজেলার বাগড়া কলোনীর জয়নাল আবেদীনের ছেলে আবু সাইদ ওরফে সবুজ (২৪)।

এ ব্যাপারে টাঙ্গাইলের পুলিশ সুপার (এসপি) মোঃ মাহবুব আলম জানান, গোপন সংবাদের ভিত্তিতে কালিহাতী উপজেলার পৌর শহর এলেঙ্গা বাস স্ট্যান্ড এলাকায় অভিযান চালিয়ে জেএমবি সদস্য ওমর ফারুক ওরফে জুয়েলকে গ্রেফতার করা হয়।

পরে তাকে জিজ্ঞাসাবাদ করা হলে তার দেয়া তথ্য মতে একই উপজেলার বল্লভবাড়ী এলাকায় অভিযান চালিয়ে আতোয়ারের বাসার ভাড়াটিয়া অপর জেএমবি সদস্য মোঃ আবু সাইদ ওরফে সবুজকে গ্রেফতার করা হয়।

এসময় তার কক্ষ থেকে বিপুল পরিমান বোমা তৈরীতে ব্যবহৃত বারুদ, এ্যামুনিয়া, ক্যাপাসিটর ও সার্কিটসহ নানা রকমের সরঞ্জামাদী, একটি চাপাতি, বোমা তৈরীর বর্ণনা সম্বলিত একটি খাতা ও জিহাদী বই উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃতদের নেতা গোপালপুরের মোসলেম সাংগঠনিক নাম সোহেল বলে জানিয়েছেন তারা। গোপালপুরের মোসলেম সাংগঠনিক নাম সোহেলকে গ্রেফতারের চেষ্টায় বিভিন্ন স্থানে অভিযান অব্যাহত রয়েছে বলেও জানান পুলিশ সুপার।

Tags

Related Articles

Close