ক্যাম্পাসবাংলাদেশসর্বশেষ নিউজ

ঝিনাইদহের ডাকবাংলা ত্রিমোহনী থেকে সাধুহাটি বালিকা বিদ্যালয়ের রাস্তাটি এখন পানির নিচে

জাহিদুর রহমান তারিক, ঝিনাইদহঃ ঝিনাইদহের সদর উপজেলার সাধুহাটি ,সাগান্না ইউনিয়নের বুক চিরে ডাকবাংলা বাজারের উত্তর পাশ হতে উত্তরনারায়ন পুর, মাগুরাপাড়া, পোতাহাটি ও সাধুহাটি গ্রামের মধ্যে দিয়ে দীর্ঘ ৩ কিলো মিটার রাস্তা অতিবাহিত হলেও স্বাধীনতার পর থেকে আজ পর্যন্ত রাস্ত্াটির কোন উন্নয়ন হয়নি। এই রাস্তা দিয়ে মাগুরা পোতাহাটি সরকারী প্রাথমিক বিদ্যালয়, উত্তর নারায়নপুর মাধ্যমিক বিদ্যালয়,সাধুহাটি বালিকা বিদ্যালয়, ডাকবাংলা আব্দুর রউফ ডিগ্রী কলেজের ছাত্র/ছাত্রীরা ও ৪/৫টি গ্রামের কৃষকরা কৃষিপন্য নিয়ে হাট বাজারে কিংবা জেলা শহরে নিতে নানা রকম দূর্ভোগের শিকার হতে হয়। তাছাড়া একটি অতি গৃরুত্বপুর্ন ডাকবাংলা পুলিশক্যাম্প রয়েছে।

উত্তর নারায়নপুর মাধ্যমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক মশিয়্রা রহমান রাস্তাটি জন স্বার্থে পানি নিস্কাশন করে পাকা করার দাবি করেন। কৃষক আইনাল শেখ জানান জয়বাংলার পর থেকে রাস্তাটি অবহেলিত। সরকারের কাছে দাবি রাস্তাটি পাকা করন করা হোক।

আবু সাইদ নামে এক স্কুল ছাত্র জানান,রাস্তার উপর সব সময় জলাবদ্ধতা ও কাঁদা থাকার কারনে স্কুলে যাতায়াত করতে ১কিলোমিটার ঘুরে যেতে হয়। কর্তৃপক্ষ যাতে রাস্তাটি দ্রত পাকা করণ করেন। সাধুহাটি বালিকা বিদ্যালয়ের হামিদা নামের এক ছাত্রী জানান স্কুলে যেত গেলে কাঁদা পানিতে ভিজে জামা কাপড় নষ্ট হয়ে যাই যার কারনে কতৃপক্ষের কাছে দাবি রাস্তা টা পাকা করে দেন।

উত্তর নারায়নপুর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুদাউদ জানান,রাস্তাটি ভেঙ্গে পুকুরের মধ্যে চলে যাওয়ায় রাস্তাটি চলাচলের উপযোগিতা হারিয়েছে। তিনি আরো জানান এক সময় এই রাস্তাটি উত্তর নারায়নপুর হইতে ডাকবাংলা বাজার এবং সাধুহাটি বাজারে বাইপাস সড়ক হিসাবে ব্যবহার হত । কিন্তু বর্তমানে এই রাস্তাদিয়ে সাধারন মানুষের চলা চলের উপযোগিতা হারিয়েছে।

সাধুহাটি ইউনিয়ন চেয়ারম্যান কাজি নাজির উদ্দীন জানান উত্তর নারায়নপুর ত্রিমোহনীর মীর জাকির মন্ডলের মিল হতে সাধুহাটি বালিকা বিদ্যালয় পর্যন্ত রাস্তাটির আইডি নং হয়েছে।যার নং (২৪৪১৯৫১৮৫) উপরমহলে তবদির চলছে। তবে এলাকাবাসির প্রানের দাবি কর্তৃপক্ষ যাতে বাস্তাটি দ্রত পাকাকরণ করেণ।

Related Articles

Close