বাংলাদেশ

রাবিতে বিনম্র শ্রদ্ধায় বঙ্গবন্ধুকে স্বরণ

RU mourn pic 15.08.2016শফিকুল ইসলাম, রাবি প্রতিনিধি ‍ঃগভীর শোক ও শ্রদ্ধার সঙ্গে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) জাতীয় শোক দিবস পালন করা হয়। দিবসের শুরুতে সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে প্রশাসনভবনসহ অন্যান্য ভবনে জাতীয় পতাকা অর্ধনমিত ও কালো পতাকা উত্তোলন করা হয়।
সকাল সাড়ে ৭টায় উপাচার্যসহ বিশ্ববিদ্যালয় প্রশাসনের ঊর্ধ্বতন কর্তাব্যক্তিগণ কালো ব্যাজ ধারণ করে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন।
এসময় তারা বঙ্গবন্ধুর স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন ও তাঁর রুহের মাগফিরাত কামনা করে মোনাজাত করেন। এসময় উপ-উপাচার্য, কোষাধ্যক্ষ ও রেজিস্ট্রারসহ অনুষদ অধিকর্তা, বিভাগীয় সভাপতি, ইনস্টিটিউট পরিচালক, হল প্রাধ্যক্ষ, দপ্তর প্রধান প্রমুখ কর্মসূচিতে অংশ নেন।
এরপর বিভিন্ন আবাসিক হল, বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি, ক্যাম্পাসের স্কুলসমূহ, মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ, বঙ্গবন্ধু পরিষদ, বিশ্ববিদ্যালয় এ্যালামনাই এসোসিয়েশনসহ অন্যান্য প্রতিষ্ঠান, পেশাজীবী এবং সামাজিক-সাংস্কৃতিক সংগঠন বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন।
এদিন বাদ জোহর বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় জামে মসজিদে কোরানখানি ও মিলাদ মাহফিল আয়োজন করা হয়েছে।
Tags

Related Articles

Close