রাজনীতিসর্বশেষ নিউজ

‘ভোটের মাধ্যমেই ছাত্রলীগের নেতৃত্ব’- ছাত্রলীগের ২৮তম জাতীয় সম্মেলনে প্রধানমন্ত্রী

নিউজরুমবিডি.কম: আজ শনিবার সকাল সোয়া ১১টায় ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে বেলুন ও পায়রা উড়িয়ে ছাত্রলীগের ২৮তম জাতীয় সম্মেলনের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

ছাত্রলীগের জাতীয় সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে শেখ হাসিনা বলেন, ছাত্রলীগের নেতৃত্ব কারো কথায় হবে না, ছাত্রলীগের কাউন্সিলরদের ভোটের মাধ্যমে সংগঠনটির নেতৃত্ব নির্বাচিত করা হবে।

প্রধানমন্ত্রী বলেন, কারো কথায় নয়, ছাত্রলীগের কাউন্সিলররা যাদের ভোট দিয়ে নির্বাচিত করবে, তারাই ছাত্রলীগকে নেতৃত্ব দেবে। একসময় স্বচ্ছ ব্যালট বাক্সের মাধ্যমে নির্বাচন ছাত্রলীগই শুরু করেছিল। এবারও সেই ব্যালট বাক্সে নির্বাচন হবে। সেই সঙ্গে ছাত্রলীগে যাতে মেধাবী ও নিয়মিত ছাত্ররা নির্বাচিত হয়ে যথাযথ নেতৃত্ব দিতে পারে, সে বিষয়ে নজর দিতে হবে।

ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সদস্যদের বয়সের বিষয়ে তিনি বলেন, ‘সম্মেলন করতে দুই বছর দেরি হয়েছে। তবে আমি তাদের দোষ দেই না। কেননা গত দুই বছর একজন নেত্রীর অবরুদ্ধ নাটক ও জ্বালাও-পোড়াও রাজনীতির কারণে নষ্ট হয়েছে। তাই সকল বিষয় বিবেচনা করে এত দিন ২৭ বছর বয়স নির্দিষ্ট করে দিয়েছিলাম, তা থেকে বৃদ্ধি করে ২৯ বছর করা হলো।’

প্রধানমন্ত্রী আরো বলেন, ছাত্রলীগ দেশের সবচেয়ে পুরোনো ও ঐতিহ্যবাহী সংগঠন, যারা বাংলাদেশে প্রতিটি অর্জনের সঙ্গে জড়িত। তাই এই সংগঠনের ভাবমূর্তি যাতে ক্ষুণ্ণ না হয়, সে জন্য নেতা-কর্মীদের সচেতন থাকতে হবে।

সম্মেলনকে কেন্দ্র করে আওয়ামী লীগের সহযোগী এ সংগঠনের নেতাকর্মীরা উৎসব মুখর পরিবেশে সোহরাওয়ার্দী উদ্যানে সম্মেলনস্থলে উপস্থিত হয়েছেন। সারাদেশ থেকে আসা হাজার হাজার নেতাকর্মীর উপস্থিতিতে দুদিনব্যাপী এ সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে। মিছিলে মিছিলে মুখরিত সোহরাওয়ার্দী উদ্যানসহ ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় নানা রঙের, নানা স্লোগানের ব্যানার ও ফেস্টুন বহন করছেন ছাত্রলীগের কর্মীরা।
সম্মেলনে ছাত্রলীগের সভাপতি এইচ এম বদিউজ্জামান সোহাগের সভাপতিত্বে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, সাংসদ জাহাঙ্গীর কবির নানকসহ ছাত্রলীগের কেন্দ্রীয় পর্যায়ের নেতারা উপস্থিত আছেন।

Related Articles

Close