বাংলাদেশসর্বশেষ নিউজ

দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি পূর্বের যে কোন সময়ের চেয়ে ভালো: আইজিপি শহিদুল হক

tan e igpমুক্তার হাসান টাঙ্গাইল থেকে : বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহিদুল হক বলেছেন, দেশের আইনশৃংখলা পরিস্থিতি পূর্বের যে কোন সময়ের তুলনায় অনেক ভালো রয়েছে। সামান্য চুরি, ডাকাতি, হত্যা এই ধরনের অপরাধ এখন অনেক কম হচ্ছে। আমাদের মতে আইন শৃংখলা পরিস্থিতি এখনও অনেক নিয়ন্ত্রণে রয়েছে।

নারায়নগঞ্জের শিক্ষক লাঞ্চিতের ঘটনা প্রসঙ্গে আইজিপি বলেন, আমরা সবাই শিক্ষকদের শ্রদ্ধা করি। আমরা আমাদের প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের সামনে পেলে পায়ে ধরে সালাম করি। সেখানে যে ঘটনা ঘটেছে সেই ঘটনার তাৎক্ষনিক ভাবে পুলিশের কিছু করার নেই। এই ঘটনায় আদালতে মামলা হয়েছে। তদন্ত সাপেক্ষে যদি আমাদের কিছু করার থাকে তবে আমরা অবশ্যই তা করবো।

টাঙ্গাইলের মুক্তিযোদ্ধা ফারুক আহমেদ হত্যা মামলা সম্পর্কে আইজিপি বলেন, ফারুক হত্যায় চার্জশীট দেয়া হয়েছে। আসামীদের আমরা এখনও গ্রেফতার করতে পারিনি। তবে আদালত থেকে তাদের মালামাল জব্দের আদেশ পাওয়া গেছে। সেই বিষয়টিও প্রক্রিয়াধিন চলছে। আশাকরি দ্রুতই আইনি প্রক্রিয়ায় তাদের আনতে পারবো। এছাড়া বিএনপিএর যুগ্ম-মহাসচিব আসলাম চৌধুরীর সাথে আরও কোন নেতা জড়িত আছে কিনা এমন প্রশ্নের জবাবে সাংবাদিকদের তিনি বলেন, এই ব্যাপারে তদন্ত চলছে। তদন্তের পর বিস্তারিত জানানো যাবে।

তিনি বৃহস্পতিবার সকালে মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সিপিএস বিভাগের ‘একবিংশ শতাব্দিতে পুলিশিং’  সম্মেলনে এ যোগদানের পুর্বে সাংবাদিকদের দেয়া সাক্ষাৎকারে তিনি এ সব কথা বলেন।
মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের সিপিএস বিভাগের মিলনায়তনে আয়োজিত সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো: আলাউদ্দিন। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন সিপিএস বিভাগের চেয়ারম্যান মোহাম্মদ জহিরুল ইসলাম। স্বাগত বক্তব্য রাখবেন এসপিএম উচ্চশিক্ষা মান উন্নয়ন প্রকল্প ও বিভাগের সহযোগী অধ্যাপক মোহাম্মদ আশরাফুল আলম।

অনুষ্ঠানে দদচড়ষরপরহম রহ ঃযব ২১ংঃ ঈবহঃঁৎু: ওংংঁবং ধহফ ঈযধষষবহমবং রহ ইধহমষধফবংয’’ শীর্ষক শিরোনামে মূল প্রবন্ধ উপস্থাপন করেন বিভাগের শিক্ষক মোহাম্মদ আশরাফুল আলম, সুব্রত ব্যানার্জী ও মো: বশীর উদ্দীন খান। এ বিষয়ের উপর আলোচনা করেন ঢাকা বিশ^বিদ্যালয়ের সমাজ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ও বাংলাদেশ তথ্য কমিশনের সাবেক কমিশনার প্রফেসর ড. সাদেকা হালিম, যুক্তরাষ্ট্রের কঁঃুঃড়হি টহরাবৎংরঃু এর ক্রিমিনাল জাস্টিজ বিভাগের চেয়ারম্যান ও বিশ^বিদ্যালয়ের সিপিএস বিভাগের ভিজিটিং ফেলো প্রফেসর ড. মাহ্ফুজুল ইসলাম খন্দকার ও  ধন্যবাদ জ্ঞাপন করে বক্তব্য রাখবেন বিশ^বিদ্যালয়ের সিপিএস বিভাগের হেকেপ প্রকল্পের ডিএসপিএম সহযোগী অধ্যাপক মুহাম্মদ উমর ফারুক। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ পুলিশের ডিআইজি নুরুজ্জামান, র‌্যাব-১২ সিপিসি-৩ এর অধিনায়ক সাহাবুদ্দিন খান, টাঙ্গাইল পুলিশ সুপার সালেহ্ মোহাম্মদ তানভীর, টাঙ্গাইল র‌্যাব-১২ কমান্ডার মহিউদ্দিন ফারুকী প্রমুখ।

Related Articles

Close