ক্যাম্পাসবাংলাদেশসর্বশেষ নিউজ

‘শিক্ষক-শিক্ষার্থীদের মধ্যে পরীক্ষার মার্কসের প্রভাবে সম্পর্কের অবনতি উদ্বেগজনক’

শফকিুল ইসলাম, রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ইতিহাস বিভাগের ২০১৪-১৫ শিক্ষার্থীদের চ‚ড়ান্ত পরীক্ষায় ৩৫ জন শিক্ষার্থী একই বিষয়ে এবং ১ জন অন্য একটি বিষয়ে অকৃতকার্য হয়েছে। শিক্ষক-শিক্ষার্থীদের মধ্যে সম্পর্কের অবনতির ফলে কোর্সে মার্কসের প্রভাব পড়ার ঘটনা উদ্বেগজনক বলে মনে করে বৃহস্পতিবার বিকেলে এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে ক্ষোভ প্রকাশ করেছেন বাংলাদেশ ছাত্র ফেডারেশন রাবি শাখা।

সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, শিক্ষকদের কোনো জবাবদিহিতার সুযোগ না থাকার ফলে এটা ঘটছে। ফলে শিক্ষকদের জবাবদিহিতা ও স্বচ্ছতা নিশ্চিত করার দাবি জানাই। দ্রæত ঘটনার সুষ্ঠু তদন্ত সাপেক্ষে পদক্ষেপ নেয়ার জন্য প্রশাসনের কাছে অনুরোধ জানাচ্ছি।’ এসময় তারা ইতিহাস বিভাগের ওই বর্ষের ফল পুর্নবিবেচনার দাবি জানান।

রাবি ছাত্র ইউনিয়নের সভাপতি মিনহাজুল আবেদিন এক বিবৃতিতে বলেন, ‘একটি কোর্সে এতজন শিক্ষার্থী ফেল ও ফল খারাপ করার দায় শুধু শিক্ষার্থীদের নয়, ওই শিক্ষকের ওপরও বর্তায়। ব্যক্তি দ্ব›েদ্ব পরীক্ষা খাতায় নম্বরে প্রভাব পড়া সত্যিই দুঃখজনক। শিক্ষকদের স্বচ্ছতা ও জবাবদিহিতার অভাবে এটা ঘটছে। এঘটনার নিরপেক্ষ তদন্ত ও প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার জন্য বিভাগ ও বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে জোর দাবি জানায়।’

Related Articles

Close