ক্যাম্পাসবাংলাদেশসর্বশেষ নিউজ

লিপু হত্যা মামলার দায়িত্ব যাচ্ছে সিআইডি’তে

lipu murder CIDশফিকুল ইসলাম, রাজশাহী বিশ্ববিদ্যালয়: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী মোতালেব হোসেন লিপু হত্যা মামলার দায়িত্ব পাচ্ছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

শনিবার (২১ জানুয়ারি) দুপুরে রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) মুখপাত্র ইফতেখায়ের আলম এ তথ্য জানান।

ইফতেখায়ের আলম বলেন, লিপু হত্যা মামলাটি সিআইডির হাতে হস্তান্তর সংক্রান্ত একটি আদেশনামা এসেছে। দুই-তিন দিনের মধ্যেই মামলাটি পুলিশের কাছ থেকে হস্তান্তর করে সিআইডির কাছে দেয়া হবে। মামলার নথি পাওয়ার পর সিআইডি তদন্ত শুরু করবে।

এর আগে লিপু হত্যা মামলা তদন্তের দায়িত্ব পান নগরীর মতিহার থানার অফিসার ইনচার্জ (ওসি তদন্ত) অশোক চৌহান। মামলার দায়িত্ব নেয়ার পর তিনি গণমাধ্যমকে জানিয়েছিলেন মামলার তদন্তে বেশ অগ্রগতি হয়েছে, অল্পদিনের মধ্যে দোষীদের শনাক্ত করা যাবে। তবে ঘটনার দুই মাস পরেও মামলার কোন কিনারা করতে পারেননি তিনি। গত বছরের ডিসেম্বরে অশোক চৌহান বদলি হয়ে অন্যত্র চলে গেলে মামলার দায়িত্ব পান মতিহার থানার নতুন ওসি তদন্ত মাহাবুব আলম।

তিনি দায়িত্ব পাওয়ার একমাসের মধ্যেই মামলাটি সিআইডির কাছে হস্তান্তরের আদেশ আসে। ওসি মাহাবুব আলম বলেন, গতকাল শুক্রবার (২০ জানুয়ারি) পুলিশ সদর দপ্তরের ক্রাইম সেল থেকে এ সংক্রান্ত আদেশের একটি চিঠি পেয়েছি। মামলার নথিপত্র আপডেট করে সিআইডির কাছে হস্তান্তরের প্রক্রিয়া চলছে। এজন্য তিন-চার দিন সময় লাগতে পারে।

তদন্তে ধীরগতির কারণে মামলাটি সিআইডির কাছে হস্তান্তর করা হচ্ছে কিনা- জানতে চাইলে তিনি বলেন, কোনো মামলা কে তদন্ত করবে এটা ক্রাইম সেল নির্ধারণ করে। তদন্তের স্বার্থে তারা যেটা ভালো মনে করেন সেটাই করেন।

Related Articles

Close