খেলাধূলাসর্বশেষ নিউজ

বৃটেনের হাইকমিশনার হচ্ছেন সাঙ্গাকারা!

সাঙ্গাজেড.আই জহির,  নিউজরুমবিডি.কম: শিরোনাম শুনে চমকে গেলেন! হ্যা চমকে যাওয়ারি কথা। কারণ সদ্য ক্রিকেট থেকে বিদায় নিতে বিদায় মঞ্চে নিজের দেশের রাষ্ট্রপতির কাছ থেকে এমন অফার পান তাহলে তো চমকে যাওয়ার কথা। আর এমনটাই ঘটেছে শ্রীলংকার ব্যাটিং কিংবদন্তি কুমার সাঙ্গাকারার বেলায়।

বৃহস্পতিবার সাঙ্গাকারা তার ক্যারিয়ারের বিদায়ী ম্যাচে উপস্থিত খেলোয়াড় ও দর্শকদের সাথে সাঙ্গাকে বিদায় জানাতে উপস্থিত ছিলেন শ্রীলংকার প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতি। ভারতের বিপক্ষে সিরিজের ২য় টেস্টের ৫ম দিনে বিদায় ঘন্টা বেঁজে উঠে সাঙ্গাকারার। ইতি ঘটে দীর্ঘ ১৫ বছরের ক্রিকেট ক্যারিয়ারের। তার এই মহান দিনে মহান পুরষ্কার পেয়েছেন সাঙ্গাকারা।

শ্রীলংকার রাষ্ট্রপতি মাইত্রিপালা সিরিসেনা ও প্রধানমন্ত্রী রানিল বিক্রমাসিংহ উপস্থিত থেকে সাঙ্গাকারাকে অভিবাদন জানান। শ্রীলংকার রাষ্ট্রপতি মাইত্রিপালা সিরিসেনা সাঙ্গাকারাকে বিদায় জানাতে এসে এত বড় খবর দিবেন তা হয়ত কেউ কল্পনা করতে পারেনি। এমনকি কুমার সাঙ্গাকারা নিজেও অবাক হয়ে যান রাষ্ট্রপতির অফার শুনে।

রাষ্ট্রপতি মাইত্রিপালা সিরিসেনা সাঙ্গাকারাকে বৃটেনের হাইকমিশনার হওয়ার প্রস্তাব পেশ করেন। হয়তবা কুমার সাঙ্গাকারা কখনও এমন প্রস্তাবের কথা কল্পনায় নিয়ে আসেননি। এরচেয়ে বড় পুরষ্কার আর কি হতে পারতো সাঙ্গাকারার জন্য। এখন সাঙ্গাকারার ভক্তদের এটাই দেখার বিষয় রাষ্ট্রপতির প্রস্তাবটি সাদরে গ্রহণ করেন কিনা?

Related Articles

Close