বাংলাদেশসর্বশেষ নিউজ

ঝিনাইদহে কাল বৈশাখী ঝড়ে ও বৃষ্টিতে ৩ দিন ধরে কয়েক’শ গ্রাম অন্ধকারে !

electricity jhinaidhahaজাহিদুর রহমান তারিক,ঝিনাইদহ থেকে।। ঝিনাইদহে দুই দিনের কাল বৈশাখী ঝড়ে সমগ্র বিদ্যুৎ সরবরাহ ব্যবস্থা ভেঙ্গে পড়েছে। ফলে তিন দিনেও ঝড়ে ক্ষতিগ্রস্থ লাইন চালু করা সম্ভব হয়নি। তবে ঝিনাইদহ পল্লী বিদ্যুৎ সমিতি শুক্রবার মধ্য রাত নাগাদ বেশ কিছু ফিডার চালু করতে পারবে বলে জানিয়েছে।

এদিকে বিদ্যুৎ না থাকায় ঝিনাইদহ পল্লী বিদ্যুৎ সমিতি ও ওয়েস্টজোন পাওয়ার ডিষ্ট্রিবিউশন লিঃ এর হাজার হাজার গ্রাহক বিপাকে পড়েছেন।

ঝিনাইদহ পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার যুবরাজ চন্দ্র পাল জানান, বুধবার ঘন্টাব্যাপী কাল বৈশাখী ঝড়ে ঝিনাইদহ সদর উপজেলা ও শৈলকুপার বৈদ্যুতিক লাইন ছিন্ন ভিন্ন হয়ে গেছে। তিনি আরো জানান, এ পর্যন্ত ৭৩টি বৈদ্যুতিক খুটি ভেঙ্গে পড়ার খবর পাওয়া গেছে। এল.টি.এইচ.টি ব্যাকবোন লাইন চরম ভাবে ক্ষতিগ্রস্থ হয়েছে। সেগুলো মেরামত করা হচ্ছে। এ অবস্থায় ঝিনাইদহ সদর উপজেলার ৬টি ও শৈলকুপার ৫টি ফিডার ক্ষতিগ্রস্থ হয়েছে। ঝড়ের ২৪ ঘন্টা পর ঝিনাইদহের হরিণাকুন্ডু পৌরসভা এলাকায় বিদ্যুৎ লাইন চালু করা সম্ভব হলেও গ্রামাঞ্চলে এখনো অন্ধকারে রয়েছে। ঝিনাইদহ সদর উপজেলার ১৭টি ইউনিয়নে দ্রুত লাইন চালু করতে সমিতির প্রকৌশলীরা কাজ করছেন। ফলে আজ শনিবার মধ্যরাত নাগাদ কিছু লাইন চালু করার আশা ব্যক্ত করেন জেনারেল ম্যানেজার যুবরাজ চন্দ্র পাল।

এদিকে ঝিনাইদহ ওয়েস্টজোন পাওয়ার ডিষ্ট্রিবিউশন লিঃ এর ৪৫ হাজার গ্রাহক দুর্ভোগে পড়েছে। ঝড়ে বড় বড় গাছ ভেঙ্গে বিদ্যুতের লাইনের উপর পড়ায় নিরবিচ্ছন্ন বিদ্যুৎ সরবরাহ বজায় রাখা সম্ভব হচ্ছে না। শহরে লাইন চালু করা হলেও নানা ত্রুটির কারণে ঘন ঘন বিদ্যুৎ শুন্য হয় পড়ছে।

ওয়েস্টজোন পাওয়ার ডিষ্ট্রিবিউশন লিঃ এর নির্বাহী প্রকৌশলী শহিদুল ইসলাম জানান, কর্মীরা ২৪ ঘন্টা কাজ করছে। আশা করা যায় দ্রুতই সমস্যার সমাধান হবে।

Tags

Related Articles

Close