ক্যাম্পাসবাংলাদেশসর্বশেষ নিউজ

সখীপুরে গণ হিস্টিরিয়ায় অসুস্থ হয়ে ২০ শিক্ষার্থী হাসপাতালে

sakhipur heat strockমুক্তার হাসান, টাঙ্গাইল প্রতিনিধি: টাঙ্গাইলের সখীপুর উপজেলার কালিদাস কলিম উদ্দিন উচ্চ বিদ্যালয়ের ২০ শিক্ষার্থী গণ হিস্টিরিয়ায় আক্রান্ত  হয়েছে। মঙ্গলবার সকালে বিদ্যালয় চলাকালীন সময়ে শিক্ষার্থীরা অসুস্থ হয়ে পড়ে। পরে তাদের চিকিৎসার জন্য সখীপুর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ ঘটনায় ওই বিদ্যালয়ে শিক্ষক- শিক্ষার্থী ও অভিভাবকদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। বিদ্যালয়ের প্রধান শিক্ষক হোসেন আলী বলেন, সকালে শিক্ষার্থীরা নিয়মিতভাবে বিদ্যালয়ে আসে।  বিদ্যালয়ে অ্যাসেম্বিলি ক্লাশ নেওয়ার সময় ৬ষ্ঠ থেকে নবম শ্রেণির বেশ কয়েকজন শিক্ষার্থী পর্যায়ক্রমে অসুস্থ হয়ে পড়ে। পরে তাদের দ্রুত হাসপাতালে আনা হয়।

হাসপাতালে ভর্তি কয়েকজন শিক্ষার্থী জানান, বিদ্যালয়ে প্রবেশের পর থেকেই হালকা শ্বাসকষ্ট হচ্ছিলো।  অ্যাসেম্বিলি ক্লাশ করার পরে হঠাৎ করে তা আরও বেড়ে গিয়ে কয়েকজনে মাথা ব্যাথায় বমি করে ও চোখে ঝাপসা দেখে অজ্ঞান হয়ে পড়ে। শিক্ষার্থীদের অসুস্থের এমন খবর অভিভাবকদের মধ্যে ছড়িয়ে পড়লে তারা দ্রুত বিদ্যালয় ও হাসপাতালে ছুটে আসে। হাসপাতালে চিকিৎসাধীন অসুস্থ শিক্ষার্থীরা হলো ৬ষ্ট শ্রেণির ঈশিতা,বিথী,তাসলিমা ও আর্জিনা। ৭ম শ্রেণির জাহিদ হাসান, আশিশ সরকার, সুলতানা, সীমা ও মুক্তি। ৮ম শ্রেণির আলিফ। নবম শ্রেণির শীলা, দোলন ,অন্তরা এবং মরিয়ম।

উপজেলা স্বাস্থ্যকর্মকতা ডা. ডি আই রেজাউল করিম বলেন, ‘এটাকে মাস হিস্টিরিয়া বলা হয়। এতে সাধারণ ছাত্রীরাই বেশি আক্রান্ত হন। তবে এতে ভয়ের কিছু নেই। খুব তাড়াতাড়ি সবাই সুস্থ হয়ে উঠবে। যারা হাসপাতালে ভর্তি রয়েছে তারা সবাই আশংকামুক্ত’। উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মফিজুল ইসলাম বলেন, খবর শুনে ওই বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি ও শিক্ষকদের সচেতনতার পরামর্শ দিয়ে আক্রান্ত শিক্ষার্থীদের দ্রুত চিকিৎসা দেওয়ার জন্য বলা হয়েছে। উদ্ভূত পরিস্থিতিতে বিদ্যালয়টি ছুটি ঘোষণা করা হয়েছে।

Tags

Related Articles

Close