ক্যাম্পাসবাংলাদেশসর্বশেষ নিউজ

ফুলবাড়ীতে স্টুডেন্ট ক্যাবিনেট নির্বাচন অনুষ্ঠিত

student cabinetমোস্তাফিজুর রহমান সুমন, ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধিঃ দিনাজপুরের ফুলবাড়ীতে উপজেলার মাধ্যমিক পর্যায়ের ৪০ টি স্কুলে উৎসব মুখর পরিবেশে স্টুডেন্ট ক্যাবিনেট নির্বাচন অনুষ্ঠিত।

আজ সোমবার সকাল ৯টা দুপুর ২টা পর্যন্ত সুজাপুর মডেল উচ্চ বিদ্যালয়, ফুলবাড়ী জি.এম. পাইলট উচ্চ বিদ্যালয় সহ ফুলবাড়ীর মাধ্যমিক বিদ্যালয় ও দাখিল মাদ্রাসাগুলোতে স্টুডেন্ট ক্যাবিনেট নির্বাচন অনুষ্ঠিত হয়। মাধ্যমিক পর্যায়ের প্রতিটি শিক্ষার্থী ৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণী পর্যন্ত প্রতি শ্রেণী থেকে ১জন করে ৫জন ও ৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণী থেকে যেকোন ৩জন মোট ৮জন ক্যাবিনেট সদস্য নির্বাচন করবে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আব্দুস সাত্তার জানান, ফুলবাড়ী উপজেলার মাধ্যমিক পর্যায়ের ৪০ টি স্কুলে এই স্টুডেন্ট ক্যাবিনেট নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের মাঝে স্কুল থেকেই গণতান্ত্রিক চর্চা তৈরী করার জন্যই এই স্টুডেন্ট ক্যাবিনেট নির্বাচন আয়োজনের মূল উদ্দ্যেশ্য। শিক্ষার্থীদের মধ্য থেকেই নির্বাচন কমিশন গঠন করে নির্বাচন পরিচালনা করা হয়েছে। মাধ্যমিক পর্যায়ের প্রতিটি শিক্ষার্থী মোট ৮জন ক্যাবিনেট সদস্য নির্বাচন করবে। ক্যাবিনেট সদস্য নির্বাচিত হওয়ার পর তাদের মধ্য থেকে আলাদা আলাদা বন্টন করা হবে।

Tags

Related Articles

Close