ক্রিকেটক্রিকেটখেলাধূলা

টি-টুয়েন্টি বিশ্বকাপ সরাসরি জিটিভি-মাছরাঙ্গায়

GTV Logo
জেড.আই জহির, নিউজরুমবিডি.কমঃ আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) টি-টুয়েন্টি বিশ্বকাপের ষষ্ঠ আসর বসছে ভারতের মাটিতে। ৮ মার্চ থেকে ৩ এপ্রিল পর্যন্ত ভারতের আটটি স্টেডিয়ামে এবারের বিশ্বকাপটি অনুষ্ঠিত হবে। ছোট ফর্মেটের এই টুর্নামেন্টে মোট ১৬টি দল অংশ নিচ্ছে। আগামী ৯ই মার্চ শুরু হবে বাংলাদেশের টি-টুয়েন্টি বিশ্বকাপ মিশন। নেদারল্যান্ডের বিপক্ষে ভারতের ধর্মশালায় মাঠে নামবে মাশরাফি বাহিনী। এবারের আসরে মোট ৩৫টি ম্যাচ অনুষ্ঠিত হবে। বাংলাদেশের সহ আসরের সবগুলো ম্যাচ সরাসরি সম্প্রচার করবে গাজী স্যাটেলাইট টেলিভিশন (জিটিভি) ও মাছরাঙ্গা টেলিভিশন।

মঙ্গলবার থেকে শুরু হওয়া ক্রিকেটের ছোট ভার্সনের জন্য ইতিমধ্যেই আনুষ্ঠানিকভাবে আসন্ন টি-টুয়েন্টি বিশ্বকাপের সময়সূচী প্রকাশ করেছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। প্রথমে ৮-১৩ মার্চ অনুষ্ঠিত হবে বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচ। বাছাই পর্ব খেলবে বাংলাদেশ, নেদারল্যান্ড, আয়ারল্যান্ড, ওমান, জিম্বাবুয়ে, আফগানিস্তান, হংকং ও স্কটল্যান্ড। এরপর আগামী ১৫ মার্চ থেকে ৩ এপ্রিল পর্যন্ত চলবে টি-টুয়েন্টি বিশ্বকাপের মূল লড়াই। সেখানে মোকাবেলা করবে স্বাগতিক ভারত, শ্রীলংকা, পাকিস্তান, নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ ও বাছাই পর্ব থেকে উঠে আসা শীর্ষ দুই গ্রুপের দুই দল। বিশ্বকাপের ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে কলকাতার ইডেন গা্র্ডেন ক্রিকেট স্টেডিয়ামে।

দেশের ক্রিকেটপ্রেমীদের এই ক্রিকেট উন্মাদনায় বরাবরের মত এবারও সঙ্গী হল বাংলাদেশের দেশীয় টিভি চ্যানেল গাজী স্যাটেলাইট টেলিভিশন (জিটিভি) ও মাছরাঙ্গা টেলিভিশন। উল্লেখ্য সদ্য সমাপ্ত এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) এশিয়া কাপ-২০১৬ সরাসরি সম্প্রচার করে জিটিভি ও মাছরাঙ্গা টেলিভিশন।

শুধু খেলাই নয়, খেলা সম্প্রচারের পাশাপাশি এই জিটিভি ও মাছরাঙ্গা টেলিভিশন আয়োজন করবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক ক্রিকেটারদের অংশগ্রহণে আলাপচারিতার বিশেষ টকশো। প্রতিদিনের ম্যাচ তারা পর্যালোচনা করবেন, সঙ্গে থাকবেন বিনোদন অঙ্গনের জনপ্রিয় মুখ। ম্যাচগুলো সরাসরি সম্প্রচারের জন্য ইতিমধ্যেই সকল প্রকার কার্যক্রম সম্পন্ন করেছে জিটিভি ও মাছরাঙ্গা টেলিভিশন কর্তৃপক্ষ। পাশাপাশি আসন্ন টি-টুয়েন্টি বিশ্বকাপ সরাসরি সম্প্রচারের জন্য নিজস্ব চ্যানেলে প্রোমো প্রচার করছে জিটিভি ও মাছরাঙ্গা টেলিভিশন।

Tags

Related Articles

Close