ক্রিকেটক্রিকেটখেলাধূলা

টি-টুয়েন্টি বিশ্বকাপে নেই কোন বাংলাদেশী আম্পায়ার

ICC Umpire'sজেড.আই জহিরঃ আসন্ন আইসিসি টি-টুয়েন্টি বিশ্বকাপের মেগা ইভেন্টে থাকছেনা কোন বাংলাদেশী আম্পায়ার। আগামী মাস থেকে ভারতের মাঠিতে বসতে যাওয়া টি-টুয়েন্টি বিশ্বকাপের জন্য ৩১ জন ম্যাচ আম্পায়ারের নাম ঘোষণা করেছে আইসিসি। যেখানে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) মেগা ইভেন্টে প্রথমবারের ন্যায় দায়িত্ব পালন করবেন নারী আম্পায়ার‌। কিন্তু নেই কোন বাংলাদেশী আম্পায়ার।

বৃহস্পতিবার আসন্ন আইসিসি টি-টুয়েন্টি বিশ্বকাপের জন্য ৩১জন ম্যাচ অফিসিয়ালের নাম ঘোষণা করে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।ঘোষিত সদস্যদের মধ্যে ২৪জন ফিল্ড আম্পায়ার হিসেবে দায়িত্ব পালন করবেন এবং বাকি ৭জন থাকবেন ম্যাচ রেফারির দায়িত্বে। ২৪জন ম্যাচ ফিল্ড আম্পায়ারের ১২জনকে নেওয়া হয়েছে আইসিসি’র এলিট প্যানেল থেকে। এমিরেটস ইন্টারন্যাশনাল প্যানেল থেকে আসছেন ১০জন এবং বাকি দুইজন দায়িত্ব পাচ্ছেন আইসিসির অ্যাসোসিয়েট ও অ্যাফিলেটেড প্যানেল থেকে। উল্লেখ্য আগামী ০৮ মার্চ থেকে ০৩ এপ্রিল পর্যন্ত চলবে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ।

এদিকে টি-টোয়েন্টি বিশ্বকাপের মেগা ইভেন্টে কোনো বাংলাদেশি আম্পায়ার না থাকলেও প্রথমবারের ন্যায় যুক্ত হচ্ছেন নারী আম্পায়ার। ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা, আইসিসি নিউজিল্যান্ডের ক্যাথি ক্রস আর অস্ট্রেলিয়ার ক্লেয়ার পোলোসাককে দায়িত্ব অর্পিত করতে যাচ্ছে। ১৬ মার্চ বাংলাদেশ-পাকিস্তান নারী দলের মধ্যকার ম্যাচটিতে অনিল চৌধুরির সঙ্গে চেন্নাইয়ের মাঠে দেখা যাবে ক্যাথি ক্রসকে। আর ১৮ মার্চ মোহালিতে ক্লেয়ার পোলোসাক অনফিল্ড আম্পায়ার হিসেবে ভিনেত কুলকার্নির সঙ্গে নিউজিল্যান্ড-আয়ারল্যান্ডের ম্যাচ পরিচালনা করবেন।

আইসিসি ঘোষিত ম্যাচ রেফারিঃ ডেভিড বুন, ক্রিস ব্রড, জেফ ক্রো, রঞ্জন মাদুগালে, অ্যান্ডি পাইক্রফ্ট, রিচি রিচার্ডসন ও জাভাগাল শ্রীনাথ।

ম্যাচ আম্পায়ারঃ অনিল চৌধুরী, জোহান ক্লোয়েত, ক্যাথি ক্রস, আলিম দার, কুমার ধর্মসেনা, মারাইস এরাসমুস, সাইমন ফ্রাই, ক্রিস গ্যাফানি, মাইকেল গফ, ইয়ান গোল্ড, রিচার্ড ইলিংওয়ার্থ, রিচার্ড কেটেলবার্গ, ভিনেত কুলকার্নি, নাইজেল লং, রানমোর মার্টিনেজ, সিকে নন্দন, ব্রুস অক্সেনফোর্ড, রুচিরা পালিয়াগুরুজি, ক্লেয়ার পোলোসাক, পল রেইফেল, চেটি সামশুদ্দিন, রবি সুন্দারাম, রড টাকার ও জোয়েল উইলসন।

Tags

Related Articles

Close