বাংলাদেশসর্বশেষ নিউজ

মেধাবী ছাত্র সাব্বিরের চিকিৎসায় সহযোগিতার হাত বাড়িয়েছেন ইঞ্জি. মোশাররফ

sabbirফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধিঃ “ফুলবাড়ীতে মেধাবী ছাত্র সাব্বিরের চিকিৎসার সহায়তায় ফ্রেন্ডস্ গ্রুপ” এই শিরোনামে নিউজরুমবিডি.কমসহ বিভিন্ন অনলাইন নিউজ পোর্টালে সংবাদ প্রচারের পর এবার মেধাবী ছাত্র সাব্বিরের চিকিৎসার সহায়তার জন্য ব্যক্তিগত ভাবে এগিয়ে এসেছেন আমেরিকা প্রবাসী টি.এম হেলথ কেয়ার এন্ড ইমদাদ সিতারা খান কিডনী সেন্টারের ব্যবস্থাপনা পরিচালক সমাজসেবী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বাবু।

দিনাজপুরের ফুলবাড়ীতে বিজিবি ক্যাম্প রোড (ভিমলপুর মোড়) এর টি.এম হেলথ কেয়ার এন্ড ইমদাদ সিতারা খান কিডনী সেন্টারের ব্যবস্থাপনা পরিচালক, সমাজসেবী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বাবু এর পক্ষে টি.এম হেলথ কেয়ারের পরিচালক প্রভাষক মোঃ সাদেকুল ইসলাম ১টি ডায়ালাইসিস করার জন্য আর্থিক সহযোগিতার টাকা প্রদান করেন সাব্বিরের মা মোছাঃ সাবিনা বেগম ও বাবা হাসান আলীর কাছে।

এসময় উপস্থিত ছিলেন টি.এম হেলথ কেয়ারের পরিচালক (অর্থ) মোঃ কামরুজ্জামান মাসুদ, টি.এম হেলথ কেয়ারের পরিচালক (প্রশাসন) প্রভাষক মোঃ মোকাররম হোসেন বিদ্যুৎ, ফ্রেন্ডস্ গ্রুপের প্রতিষ্ঠাতা ইঞ্জিনিয়ার মোস্তাফিজুর রহমান সুমন, সাধারণ সম্পাদক মোঃ মজিদ তালুকদার ইমন, কোষাধ্যক্ষ শাহীন চৌধুরী, সিনিয়র সদস্য মোঃ তাজুল ইসলাম সোহেল সহ টি.এম হেলথ কেয়ার এন্ড ইমদাদ সিতারা খান কিডনী সেন্টারের কর্মকর্তা, কর্মচারীবৃন্দ।

দিনাজপুরের ফুলবাড়ীতে মেধাবী ছাত্র হোসেন (১৫) এর দুটি কিডনী বিকল হয়ে গেছে। ব্যয়বহুল চিকিৎসা খরচ চালাতে পারছেন না সাব্বিরের দরিদ্র অভিভাবক। সে রাজারামপুর এস. ইউ. উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণীর মেধাবী ছাত্র। সে ৮ম শ্রেণীর জেএসসি পরীক্ষায় গোল্ডেন জিপিএ৫ পেয়েছে এবং ৫ম শ্রেণীর পিএসসি পরীক্ষায় গোল্ডেন জিপিএ৫ এর পাশাপাশি ট্যালেন্টপুলে বৃত্তি পায়। সাব্বির ফুলবাড়ী উপজেলার রাজারামপুর কাশিয়াডাঙা গ্রামের হাসান আলীর পুত্র। সাব্বিরের বাবা পেশায় একজন ভ্যান চালক। মা মোছাঃ সাবিনা বেগম গৃহকর্মী হিসেবে কাজ করতেন, ছেলের অসুস্থ্যতার কারণে এখন গৃহকর্মীর কাজ করতে পারেন না।

ফ্রেন্ডস্ গ্রুপের প্রতিষ্ঠাতা ইঞ্জিনিয়ার মোস্তাফিজুর রহমান সুমন বলেন, গত রবিবার ২২ ফেব্রুয়ারী রাত ৯টায় আমেরিকার নিউইয়র্ক থেকে টি.এম হেলথ কেয়ার এন্ড ইমদাদ সিতারা খান কিডনী সেন্টারের ব্যবস্থাপনা পরিচালক, সমাজসেবী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বাবু তার মোবাইল ফোনে কল করে প্রথমেই মেধাবী ছাত্র সাব্বিরের চিকিৎসার সহায়তায় ফ্রেন্ডস্ গ্রুপ এগিয়ে আসায় ফ্রেন্ডস্ গ্রুপের সকল সদস্যকে ধন্যবাদ জানান। তিনি ব্যক্তিগত ভাবে সাব্বিরের চিকিৎসার সহায়তায় ১টি ডায়ালাইসিস করার জন্য আর্থিক সহযোগিতার আগ্রহ প্রকাশ করেন। ইঞ্জিনিয়ার সুমন আরও বলেন, গত এক মাসে বিভিন্ন সেচ্ছাসেবী সংগঠন ও এনজিওর সাথে যোগাযোগ করা হচ্ছে আর্থিক সহযোগিতার জন্য। সমাজের বিত্তবান মানুষকে সহযোগিতার জন্য আহবান জানানো হচ্ছে।

টি.এম হেলথ কেয়ারের পরিচালক প্রভাষক মোঃ সাদেকুল ইসলাম বলেন, সাব্বিরের রংপুরে ডায়ালাইসিস শেষে টি.এম হেলথ কেয়ার এন্ড ইমদাদ সিতারা খান কিডনী সেন্টারে ডায়ালাইসিসের জন্য আমেরিকা প্রবাসী, রাজশাহী ক্যাডেট কলেজের প্রাত্তন ছাত্র সমাজসেবী দীপক মিয়া মেধাবী ছাত্র সাব্বিরের ডায়ালাইসিস করার আর্থিক সহযোগিতার দায়িত্ব নিয়েছেন। এছাড়াও টি.এম হেলথ কেয়ার এন্ড ইমদাদ সিতারা খান কিডনী সেন্টারের আরও ৪জন কিডনীরোগীকে গত দেড় বছর যাবৎ ডায়ালাইসিস এর চিকিৎসার সহায়তা নিয়মিত প্রদান করেন।

সাব্বিরের মা মোছাঃ সাবিনা বেগম জানান, ফ্রেন্ডস্ গ্রুপের প্রতিষ্ঠাতা ইঞ্জিনিয়ার মোস্তাফিজুর রহমান সুমন এর ব্যক্তিগত ভাবে, ফ্রেন্ডস্ গ্রুপের সকল সদস্যদের সমন্বিত ভাবে, টি.এম হেলথ কেয়ার এন্ড ইমদাদ সিতারা খান কিডনী সেন্টারের ব্যবস্থাপনা পরিচালক ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বাবু এর ব্যক্তিগত ভাবে চিকিৎসার জন্য আর্থিক সহায়তার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন।সাব্বিরকে রংপুরের ডক্টরস্ ক্লিনিকে হয়তো আরও ২টি ডায়ালাইসিস করাতে হবে। এই ২টি ডায়ালাইসিস করার জন্য আরও আর্থিক সহায়তা প্রয়োজন।সেই সাথে সাব্বিরকে সুস্থ্য করতে কিডনী ট্রান্সফার করতে হলে অনেক টাকার প্রয়োজন। তিনি আরও বলেন, সমাজে অনেক বিত্তশালী মানুষ আছে যাদের অর্থ থেকে সামান্য সামান্য সহযোগিতা করলে একমুঠে অনেক টাকা হতো। হয়তো বেচে যেতে পারে তার সন্তান।

সকলে মিলে সাব্বিরকে বাচাতে এগিয়ে আসুন। মানবতার সেবায় এগিয়ে আসুন। নবম শ্রেণীর মেধাবী ছাত্র সাব্বিরকে চিকিৎসা খরচের জন্য সহযোগীতা করতে যোগাযোগ করুন এই নাম্বারে ০১৭৭৯৭১৬২৫১ (সাব্বিরের মায়ের মোবাইল নাম্বার) উক্ত নাম্বারে বিকাশ একাউন্ট চালু করা আছে। আপনার সামান্য সহযোগিতায় পারে সাব্বিরকে বাচাতে।

Related Articles

Close