বাংলাদেশসর্বশেষ নিউজ

বিশ্ব ভালোবাসা দিবসে নিরাপত্তার চাঁদরে ঢাকা থাকবে রাজধানী

policeনিউজরুমবিডি.কম: বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করছে আইন শৃঙ্খলা রক্ষাবাহিনী। যেকোন ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে রাজধানীর বিভিন্ন স্থানে মোতায়েন করা হচ্ছে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিপুল সংখ্যক  সদস্য।

নাশকতাসহ সম্ভাব্য যেকোন ধরনের বিশৃঙ্খলা এড়াতে পুলিশের পাশাপাশি থাকছে র‌্যাবসহ সাদা পোশাকধারী গোয়েন্দা পুলিশের সদস্যরা।

জানা গেছে, যেসব স্থানে বাড়তি নিরাপত্তা থাকবে সেগুলোর মধ্যে অন্যতম হচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস, শাহবাগ, রমনা পার্কসহ রাজধানীর বিনোদন কেন্দ্রসমূহ। এছাড়া যেকোন অনুষ্ঠানে থাকবে বাড়তি নজরদারি।

ঢাকা মহানগর পুলিশের গণমাধ্যম শাখার অতিরিক্ত উপ-কমিশনার এস এম জাহাঙ্গীর আলম সরকার বলেন, ‘বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষে তরুণ-তরুণীরা ঘোরাঘুরি করেন। বন্ধু-বান্ধব মিলে বিভিন্ন জায়গায় আড্ডা মারেন। এটাকে কেন্দ্র করে তেমন কোনো অপ্রীতিকর পরিস্থিতির সৃষ্টি হয় না। এরপরেও যেহেতু উঠতি বয়সি ছেলেমেয়েদের একটা বিরাট আয়োজন রয়েছে এ দিনটিতে, এজন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা গোটা এলাকায় বাড়তি নজরদারি রাখবে।’

র‌্যাবের গণমাধ্যম শাখার পরিচালক মুফতি মাহমুদ খান বলেন, ‘র‌্যাবের পক্ষ থেকে কয়েক স্তরের নিরাপত্তার ব্যবস্থা থাকবে। টহল টিমের পাশাপাশি পোশাকে ও সাদা পোশাকে র‌্যাব সদস্যরা নিরাপত্তা রক্ষার কাজ করবে। কোথাও অশ্লীল কিছু করতে না পারে, জঙ্গিরা যাতে এ দিবসকে কেন্দ্র করে কোনো সুযোগ নিতে না পারে, এজন্য র‌্যাব সদস্যরা রাজধানী জুড়ে সজাগ থাকবে। এদিন র‌্যাবের প্রায় হাজার খানেক সদস্য রাজধানীতে টহল দেবে।’

 

Tags

Related Articles

Close