ক্রিকেটক্রিকেটখেলাধূলা

এশিয়া কাপ সরাসরি জিটিভিতে

G TVজেড.আই জহির: টানা তৃতীয়বার সহ সর্বোচ্চ পাঁচবার স্বাগতিকের তকমটা নিজের করে রেখেছে বাংলাদেশ। আর ভারতকে দিয়েই শুরু হবে বাংলাদেশের এশিয়া কাপ মিশন। আগামী ২৪ ফেব্রুয়ারি মিরপুরে ভারতের বিপক্ষে মাঠে নামবে মাশরাফি বাহিনী। আর এবারেই প্রথম এশিয়ার জায়ান্টরা লড়বে টি-টুয়েন্টি ক্রিকেট ভার্সনে। মূল আসরের সকল ম্যাচ বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে সাতটা থেকে শুরু হলেও এশিয়া কাপ বাছাই পর্বের ম্যাচ গুলো শুরু হবে দুপুর দেড়টা ও সন্ধ্যা ছয়টায়। আর আসরের সবগুলো ম্যাচ সরাসরি সম্প্রচার করবে দেশীয় চ্যানেল গাজী স্যাটেলাইট টেলিভিশন লিমিটেড (জিটিভি)।

ইতিমধ্যেই আনুষ্ঠানিকভাবে আসন্ন এশিয়া কাপের সময়সূচী প্রকাশ করেছে এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি)। প্রথমে ১৯-২২ ফেব্রয়ারি অনুষ্ঠিত হবে এশিয়া কাপের বাছাই পর্বের ম্যাচ। বাছাই পর্বের সকল ম্যাচ অনুষ্ঠিত ফতুল্লার খান সাহেব ওসমান আলী ক্রিকেট স্টেডিয়ামে। এরপর আগামী ২৪ ফেব্রুয়ারি থেকে ৬ মার্চ পর্যন্ত চলবে এশিয়া কাপের মূল লড়াই। সেখানে মোকাবেলা করবে স্বাগতিক বাংলাদেশ, ভারত, শ্রীলংকা, পাকিস্তান ও বাছাই পর্ব থেকে উঠে আসা শীর্ষ দল। বাছাই পর্বে খেলবে আফগানিস্তান, ওমান, হংকং ও সংযুক্ত আরব আমিরাত সেরা দল খেলবে মূল লড়াইয়ে। মূল লড়াইয়ের সকল ম্যাচ অনুষ্ঠিত হবে মিরপুর-শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে।

দেশের ক্রিকেটপ্রেমীদের এই ক্রিকেট উন্মাদনায় বরাবরের মত এবারও সঙ্গী হল বাংলাদেশের দেশীয় টিভি চ্যানেল গাজী স্যাটেলাইট টেলিভিশন লিমিটেড (জিটিভি)। উল্লেখ্য চলমান আইসিসি অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপ সরাসরি সম্প্রচার করছে গাজী স্যাটেলাইট টেলিভিশন লিমিটেড (জিটিভি)।

শুধু খেলাই নয়, খেলা সম্প্রচারের পাশাপাশি এই জিটিভি আয়োজন করবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক ক্রিকেটারদের অংশগ্রহণে আলাপচারিতার বিশেষ টকশো ‘ক্রিকেট এক্সট্রা’। প্রতিদিনের ম্যাচ তারা পর্যালোচনা করবেন, সঙ্গে থাকবেন বিনোদন অঙ্গনের জনপ্রিয় মুখ। পাশাপাশি ম্যাচগুলো সরাসরি সম্প্রচারের জন্য ইতিমধ্যেই সকল প্রকার কার্যক্রম সম্পন্ন করেছে জিটিভি কর্তৃপক্ষ।

এদিকে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সাথে আগামী ২০২০ সাল পর্যন্ত বাংলাদেশ ক্রিকেট দলের ছয় বছরের আন্তর্জাতিক ক্রিকেট খেলা সম্প্রচারের স্বত্ব কিনে নিয়েছে গাজী স্যাটেলাইট টেলিভিশন লিমিটেড (জিটিভি)।

Tags

Related Articles

Close