ক্রিকেটক্রিকেটখেলাধূলাসর্বশেষ নিউজ

সৌরভ-কোহলিকে আদালতের নোটিশ

চলমান বৈশ্বিক মহামারী করোনাভাইরাস (কোভিড-১৯) এর কারণে সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত হচ্ছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। কিন্তু ঘরের মাঠ থেকে দূরে গিয়েও যেন স্বস্তি নেই আইপিএল আয়োজকদের।

রীতিমত আইপিএল নিয়ে বিপাকে পড়েছে ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রক বোর্ডের (বিসিসিআই) সভাপতি ও ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি।

এ বছর আইপিএলের প্রায় ৬০ শতাংশই বাণিজ্যিকভাবে লাইভ টিভিতে ফ্যান্টাসি ক্রিকেট অ্যাপের মাধ্যমে চলছে। আর এ ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টি টুর্নামেন্টকে ভিত্তি করে অনলাইনে ফ্যান্টাসি ক্রিকেট বা ক্রিকেটের বেটিং অ্যাপগুলোর প্রচার ও সমর্থনে যুক্ত থাকার জন্য মঙ্গলবার তাদের নোটিশ পাঠিয়েছে মাদ্রাজ হাই কোর্টের মাদুরাই বেঞ্চ। ভারতের একাধিক সংবাদমাধ্যমের প্রতিবেদনে এমনটা উঠে এসেছে।

বিরাট কোহলি ও সৌরভ গাঙ্গুলী ছাড়াও দক্ষিণ ভারতের অভিনেত্রী তামান্না ভাটিয়া, ভারতীয় সুপারস্টার দাজ্ঞুবাতি, সুদীপ ও প্রকাশ রাজের বিরুদ্ধেও নোটিশ জারি করেছে আদালত।

আইনজীবী মোহাম্মদ রিজবির দায়ের করা মামলার প্রেক্ষিতেই নোটিশ পাঠানো হয়েছে সংশ্লিষ্ট তারকাদের। অনলাইন গেমে টাকা খুইয়ে কয়েকজন তরুণ আত্মহত্যা করার পরই তিনি এই মর্মে মামলা দায়ের করেন।

একই সাথে ওই অ্যাপগুলোকেও নোটিশ পাঠাতে নির্দেশ দিয়েছে বিচারপতি এন কিরুবাকারান এবং বি পুগানেন্ধির দুই সদস্যের বেঞ্চ। আগামী ১৯ নভেম্বরের মধ্যে প্রত্যেককে এই নোটিশের জবাবও দিতে বলা হয়েছে।

Tags

Related Articles

Close