ক্রিকেটক্রিকেটখেলাধূলা

আইরিশদের হারিয়ে কোয়ার্টারে নেপাল

Nepal U-19 Teamজেড.আই জহিরঃ আয়ারল্যান্ডকে হারিয়ে আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে পৌছে গেছে নেপাল অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দল। আয়ার‌ল্যান্ডের দেওয়া ১৩১ রানের জবাবে ব্যাট করতে নেমে ২৫.৩ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৩২ রান তুলে কাঙ্খিত জয় তুলে নেয় হিমালয়ের দেশ নেপাল।

শনিবার ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে টসে জিতে প্রথমে ব্যাট করা সিদ্ধান্ত নেয় আয়ারল্যান্ড। নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে মাত্র ১৩১ রান যোগ করে আইরিশরা। জবাবে ২৫.৩ ওভারে ২ উইকেট হারিয়ে ৮ উইকেটের বিশাল জয় নিয়ে মাঠ ছাড়ে এশিয়ার উঠতি ক্রিকেট দল নেপাল। এরআগে নিজেদের প্রথম ম্যাচে নিউজিল্যান্ডকে হারিয়ে বড় অঘটনটা আগেই ঘটিয়ে রেখেছে হিমালয় কন্যা নেপাল।

টস জিতে প্রথমে ব্যাটিংয়ে নেমে খুবই ধীরগতির ব্যাটিং করে আয়ারল্যান্ড। এর মধ্যে শুুরু হয়ে নেপালের বোলারদের ঘুর্নি তান্ডব। নেপালের সন্দীপ লামিচানে একাই ধস নামান আইরিশ শিবিরে। হ্যাটট্রিকসহ ফেরান আইরিশ পাঁচ ব্যাটসম্যানকে। এছাড়া তার সহযো্গী দিপেন্দ্র সিং অইরি নেন দুটি উইকেট। আইরিশদের পক্ষে সর্বোচ্চ ৩০ রান করে অপরাজিত ছিলেন হেরি টেকটর। জ্যাক টেকটর ২৭ ও এ্যাডাম ডেনিসন করেন ২১ রান।

১৩২ রানের সহজ লক্ষে ব্যাট করতে নেমে শুরুতেই হোচট খায় নেপাল। দলীয় রান যোগ করার আগে সাঝঘরে ফেরেন সন্দীপ সুনার। কিন্তু আরেক ওপেনার সুনিল ধামালা জুগেন্দ্র সিং কার্কি নিয়ে ৫৫ রানের জুটি গড়ে প্রাথমিক ধাক্কা সামাল দেন। সুনিল ধামালা ৪টি চার ও ১টি ছয়ের সাহায্যে ৩৫ বলে ২৮ রান করে বিদায় নেন। এরপর জুগেন্দ্র সিং কারকি আরিফ শেখকে নিয়ে ম্যাচ জিতিয়ে মাঠ ছাড়েন। কার্কি দলেল পক্ষে সর্বোচ্চ ৬১ রান করে ও আরিফ শেখ ৩১ রানে অপরাজিত থাকেন।

ম্যাচ সেরা নির্বাচিত হয়েছেন নেপাল অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দলের সন্দীপ লামিচানে।

Tags

Related Articles

Close