ক্রিকেটক্রিকেটখেলাধূলাসর্বশেষ নিউজ

অনন্য মাইলফলক স্পর্শ করলেন সাকিব

sssনিউজরুমবিডি স্পোর্টস ডেস্কঃ বাংলাদেশের ক্রীড়াঙ্গনের সবচেয়ে বড় ও গুরুত্বপূর্ণ সম্মাননা জাতীয় ক্রীড়া পুরস্কার পেলেন সাকিব আল হাসান। আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত থেকে এই পুরস্কার গ্রহণ করেন বিশ্বসেরা অল-রাউন্ডার। আর এর ফলে খেলা চালিয়ে যাওয়া অবস্থায় তৃতীয় ক্রিকেটার হিসেবে এই মাইলফলক স্পর্শ করলেন সাকিব।

রবিবার (৪ সেপ্টেম্বর ২০১৬) রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে ২০১০, ২০১১ ও ২০১২ সালের জন্য মোট ৩২ জন ক্রীড়াবিদকে পুরষ্কৃত করা হয়। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকলের হাতে পুরষ্কার তুলে দেন।

বাংলাদেশ ক্রিকেট দলের সর্বকালের সেরা অল-রাউন্ডার সাকিব আল হাসান ২০১২ সালের জাতীয় পুরস্কারপ্রাপ্ত ক্রীড়াবিদ ছিলেন। বাংলাদেশের সর্বোচ্চ সরকারি বার্ষিক ক্রীড়া পুরস্কার এটি। আর ২০১১ সালের বর্ষসেরা ক্রীড়াবিদ (ক্রিকেট‍) পুরষ্কার গ্রহণ করেন খালেদ মাসুদ পাইলট।

এদিকে অবসরের আগেই এই পুরস্কার লাভের দৃষ্টান্ত এ দেশের ক্রীড়া ইতিহাসে বিরল। আর ক্রিকেটার হিসেবে এই গৌরব অর্জন করেছেন মাত্র দু’জন খেলোয়াড়। ১৯৯৮ সালে খেলা চালিয়ে যাওয়া অবস্থাতেই জাতীয় পুরস্কার পান আকরাম খান। এরপর ২০০৬ সালে অবসরের আগেই এই সন্মাননা লাভ করেন কিংবদন্তি স্পিনার মোহাম্মদ রফিক। আর আজ এই কোটায় যুক্ত হলো সাকিব আল হাসানের নাম।

Tags

Related Articles

Close