বাংলাদেশসর্বশেষ নিউজ

ফুলবাড়ীতে আন্তর্জাতিক নারী দিবসে সাত সংগ্রামী নারীকে সম্মাননা

nari dibs 2মোস্তাফিজুর রহমান সুমন, ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধিঃ দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার বেতদিঘী মোহনা মহিলা সমবায় সমিতি লিঃ এর উদ্যোগে ও ফুলবাড়ী এডিপি, ওর্য়াল্ড ভিশন বাংলাদেশের সহযোগিতায় আন্তর্জাতিক নারী দিবসে সাত সংগ্রামী নারীকে বিশেষ সম্মাননা প্রদান করা হয়।

আজ মঙ্গলবার সকাল সাড়ে ১১টায় বেতদিঘী ইউনিয়ন পরিষদ হল রুমে “অধিকার মর্যাদায় নারী-পুরুষ সমানে সমান” এই প্রতিপাদ্য বিষয় নিয়ে আয়োজিত সংবর্ধনা নুষ্ঠানে বেতদিঘী মোহনা মহিলা সমবায় সমিতির  সভানেত্রী মোছাঃ জান্নাতুন ফেরদৌস এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত  ছিলেন বেতদিঘী ইউনিয়ন পরিষদের চেয়াম্যান শাহ্  মোঃ আব্দুল কুদ্দুস।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ওর্য়াল্ড ভিশন বাংলাদেশ ফুলবাড়ী এডিপি ম্যানেজার মিঃ পবিত্র বি কস্তা, সংরক্ষিত আসনের মেম্বার মোছা. রীনা পারভিন, প্রোগ্রাম অফিসার বাদল সাংমা, স্পনসরশীপ সাপোর্ট অফিসার মিসেস ঝুনু বৈদ্য, এ্যাডভোকেসী সুপারভাইজার  মোছাঃ রোজিনা আক্তার এবং এলাকার গন্যমান্য ব্যক্তি বর্গ।

বক্তারা তাদের বক্তব্যে বলেন, নারীর শিক্ষা ও স্বাবলম্বীতাই নারীর  ক্ষমতায়ন নিশ্চিত করে। সুতরাং কারো দয়া নয়, নারীদের শিক্ষা ও কাজের সুযোগ তৈরী করে দেয়ার দায়িত্ব সবার । অতঃপর  নারীদের হাতে সম্মাননা ও পুরস্কার তুলে দেন সম্মানীত অতিথিবৃন্দ।

সম্মাননা প্রাপ্তরা হচ্ছেন, ফরিদাবাদের নমীতা রানী (স্বাবলম্বীতা), গঙ্গাপুরের জান্নাতুন বেগম (কর্মসংস্থান তৈরী), আবাসনের ফিরোজা বেগম (দারিদ্রতা জয়), দলদলিয়ার ফেন্সী বেগম (দারিদ্রতা জয়), খরমপুরের মাস্তুরা (দারিদ্রতা জয়), ছিটখন্ডখুয়ের সেলিনা বেগম ( হাসঁ খামার) এবং চিন্তামুনের বাসন্তী রানী (ক্ষুদ্র উদ্যোগটা)।

সম্মাননা প্রাপ্ত নমীতা রানী বলেন, “আগে দু’বেলা ভাত জুতটনা, এখন সন্তানের পড়াশুনার খরচ চালাচ্ছি, নিজের সংগঠনে সেভিংস করছি এবং স্বামীকে একটি দোকান করে দিয়েছি”।

Tags

Related Articles

Close