বাংলাদেশরাজনীতিসর্বশেষ নিউজ

টাঙ্গাইলে বীরমুক্তিযোদ্বা ফারুক আহমদের ৩য় মৃত্যুবার্ষিকী পালিত

tangail 18.1.16টাঙ্গাইল প্রতিনিধি, নিউজরুমবিডি.কম: টাঙ্গাইল জেলা আওয়ামীলীগ নেতা বীর মুক্তিযোদ্বা ফারুক আহমদের তৃতীয় মৃত্যুবার্ষিকী সোমবার পালিত হয়েছে। এ উপলক্ষে দিনব্যাপী নানা কর্মসুচির আয়োজন করা হয়।

সকালে মরহুমের পরিবার ও জেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দ কবর জিয়ারত করেন। এছাড়া কাক্ষালী ভোজের আয়োজন করা হয়। কাক্ষালী ভোজ উদ্বোধন করেন জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক অ্যাডভোকেট জোয়াহেরুল ইসলাম ও মরহুমের স্ত্রী নাহার আহমদ। বিকেলে স্থানীয় শহীদ মিনার প্রাঙ্গনে বিশাল আলোচনা সভার আয়োজন করা হয়। জেলা আওয়ামীলীগের সভাপতি ও জেলা পরিষদের প্রশাসক সাবেক এমপি ফজলুর রহমান ফারুকের সভাপতিত্বে এতে বক্তব্যে রাখেন জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আ্যাডভোকেট জোয়াহেরুল ইসলাম, আলমগীর খান মেনু, নাহার আহমদ, আশরাফুজ্জামান স্মৃতি, টাঙ্গাইল পৌরসভার নবনির্বাচিত মেয়র জামিলুর রহমান মিরন, তানভীর হাসান ছোট মনি প্রমুখ নেতৃবৃন্দ। বক্তারা অবিলম্ভে ফারুক আহমদের হত্যাকারী ৪ ভাই টাঙ্গাইল-৩ (ঘাটাইল) আসনের এমপি আমানুর রহমান খান রানা, টাঙ্গাইল পৌরসভার সাবেক মেয়র সহিদুর রহমান খান মুক্তি, জাহিদুর রহমান কাকন ও সানিয়াত খান বাপ্পার গ্রেফতার ও ফাসি দাবি জানান।

উল্লেখ্য, ২০১৩ সালের ১৮ জানুয়ারী জেলা আওয়ামীলীগ নেতা বীর মুক্তিযোদ্বা ফারুক আহমদ পরিকল্পিত ভাবে উলে­খিত ঘাতকরা মরহুমের নিজ বাসার সামনে গুলি করে হত্যা করে। পরে তার স্ত্রী নাহার আহমদ টাঙ্গাইল মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলাটি তদন্ত্রের জন্য ডিবিতে হস্তান্তর করা হয়। পরে তদন্ত্র শেষে টাঙ্গাইলের আলোচিত খান পরিবারের ৪ ভাইয়ের নাম হত্যাকারী হিসাবে প্রকাশ পায়। বর্তমানে রানা এমপির ৪ ভাই পলাতক রয়েছে।

Tags

Related Articles

Close