খেলাধূলাসর্বশেষ নিউজ

নভেম্বরে বাংলাদেশ-জিম্বাবুয়ে-ও.ইন্ডিজ ত্রিদেশীয় সিরিজ?

জেড.আই জহির, নিউজরুমবিডি.কম: বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) তৃতীয় আসর শুরু হচ্ছে আগামী নভেম্বরের ২২ তারিখ, আর শেষ হবে আগামী ১৫ই ডিসেম্বর। বিপিএলের আগের ও পরের ফাঁকা সময়টা কাজে লাগাতে প্রস্তুত বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

ইতিমধ্যেই নভেম্বরে চুড়ান্ত হয়েগেছে জিম্বাবুয়ের সাথে হোম সিরিজ। তবে এই সিরিজে থাকছে না কোন প্রকার টেস্ট ম্যাচ জানিয়েছে বিসিবি। সিরিজে ওয়ানডে কিংবা টি-টুয়েন্টি ম্যাচ হবে সেটাও নিশ্চিত করে জানায়নি বিসিবি। টাইগার প্রধান কোচ চান্ডিকা হাথুরু সিংহে ছুটি কাটিয়ে দেশে ফিরলেই তার সাথে আলাপ-আলোচনা করে ম্যাচ সর্ম্পকে বিস্তারিত জানাবে বিসিবি।

রবিবার বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সিইও নিজামউদ্দিন চৌধুরী সুজন মিরপুরে সাংবাদিকদের সাথে আলাপকালে বলেন, ধুম্রজাল সৃষ্টি হওয়া বিষয়গুলো নিয়ে খুব শিগ্রই বিস্তারিত জানাবেন তারা। এদিকে আসন্ন জিম্বাবুয়ের সাথে হোম সিরিজে ওয়েস্ট ইন্ডিজকে সাথে নিয়ে তিন জাতির সিরিজ আয়োজন করতে প্রস্তুতি নিচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

অন্যদিকে রোষাতলে পড়েছে বিসিবি, ডিসেম্বরের শেষ দিকে ভারত-পাকিস্তানের প্রস্তাবিত ত্রিদেশীয় সিরিজ খেলবে বাংলাদেশ? নাকি আবার তাদের মধ্যেই দ্বিপাক্ষিক ওয়ানডে সিরিজ হবে সেটা নিয়েও আছেন বিসিবি বড় দুশ্চিন্তায়। আবার কখনও শোনা যাচ্ছে প্রস্তাবিত ত্রিদেশীয় সিরিজ (বাংলাদেশ-ভারত-পাকিস্তান) দুবাই থেকে সরে গিয়ে আয়োজক হতে পারে স্বাগতিক বাংলাদেশ। এমন কিছু সিরিজের জন্য কিছুটা বিপাকে পড়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এসব বিষয়গুলো খুব তাড়াতাড়ি সুরাহা হবে বলে মনে করেন বিসিবির সিইও নিজামউদ্দিন চৌধুরী সুজন। তিনি বলেন, “আমরা ২-১দিনের মধ্যেই চুড়ান্ত করে ফেলব জিম্বাবুয়ে সিরিজের ফিক্সচার। জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ডের সাথে আমাদের আলাপ চলমান। তাদের সাথে চুড়ান্ত হলেই আপনাদের জানাবো আমরা কয়টা ওয়ানডে, টি-টুয়েন্টি ম্যাচ খেলছি। আর প্রধান কোচ দেশের বাইরে আছেন, তিনি দেশে ফিরলেই তার সাথে যোগাযোগ করেই ম্যাচের সংখ্যা ঠিক করব।”

অপরদিকে ডিসম্বরে দুবাইয়ে অনুষ্ঠিত বাংলাদেশকে নিয়ে ভারত-পাকিস্তানের প্রস্তাবিত তিন জাতি সিরিজের আনুষ্ঠানিক কিছুই জানে না বিসিবি। তবে ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থার (বিসিসিআই) সাথে এ ব্যাপারে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কথা হয়েছে। সেখানে আগামী ডিসেম্বরে একটি সিরিজ খেলার কথাও আলোচনা হচ্ছে। বিসিবির সিইও বলেন, “আমাদের সাথে শুধু বিসিসিআই-ই না আরও কয়েকটা বোর্ডের সাথে কথা হয়েছে। আমরাও আশা করছি ডিসেম্বরে কিছু খেলায় অংশগ্রহণ করা যায় কিনা। সেটা দেশে বা দেশের বাইরে যেকোনো জায়গায় হতে পারে।”

বাংলাদেশ-জিম্বাবুয়ে-ওয়েস্ট ইন্ডিজ ত্রিদেশীয় সিরিজ নিয়ে ধুম্রজাল সম্বন্ধে জানতে চাওয়া হলে বিসিবি সিইও নিজামউদ্দিন চোধুরী জানান, “এখন পর্যন্ত আমরা ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের কাছ থেকে কোন প্রকার সিদ্ধান্ত পাইনি। তবে তাই বলে তো আমরা আলোচনা বন্ধ করে দিতে পারিনা। তাদের সিদ্ধান্ত পেলেই এবিষয়ে জানতে পারবেন।”

Related Articles

Close