ক্রিকেটক্রিকেটখেলাধূলা

সাব্বিরের অলরাউন্ড নৈপুন্যে দাপুটে জয় টাইগারদের

sabbirক্রীড়া প্রতিবেদক, নিউজরুমবিডি.কম: রোববার খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে অনুষ্ঠিত সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে সফরকারী জিম্বাবুয়ের বিপক্ষে ৪২ রানের দাপুটে জয় পেয়েছে স্বাগতিকরা। সফরকারীদেরকে ১৬৮ রানের টার্গেট দিলে, ১২৫ রানেই শেষ হয় জিম্বাবুয়ের ইনিংস।

শুরুতে টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন টাইগার দলপতি মাশরাফি। দলের ব্যাটসম্যানরা অধিনায়কের সিদ্ধান্তের প্রতি যথেষ্ট সুবিচার করেন। দুই ওপেনার তামিম ইকবাল ও সৌম্য সরকার উদ্বোধনী জুটিতে তোলেন ৪৫ রান। তামিম ২৩ রান করে ফিরে গেলেও সৌম্য ৩টি ছক্কা আর ৪ টি চারে করেন ৪৩ রান। সৌম্য আউট হয়ে গেলে, মাঠে নামেন মাহমুদউল্লাহ। তিনি মাত্র ১ রান করেই সাজঘরে ফিরেন। এরপর দর্শকদের মাতিয়ে রাখেন সাব্বির রহমান। ৩টি ছক্কা ও এক চারে ৪৩ রানে অপরাজিত থাকেন তিনি। মুশফিকুর রহিম আঘাত পেয়ে মাঠ ছাড়ার আগে করেন ২০ রান। আর সাকিবের ব্যাট থেকে আসে ১৭ বলে ২৭ রান।

১৬৮ রানের জয়ের টার্গেটে ব্যাট করতে নেমে দারুণ শুরু করেন জিম্বাবুইয়ান ওপেনাররা। কিন্তু ওপেনিং জুটি ভেঙ্গে গেলে আর দাঁড়াতে পারেননি জিম্বাবুয়ে ব্যাটসম্যানরা। একে একে আউট হন মাসাকাদজা, উইলিয়ামস এবং মুতুমবামি। মাত্র ৬৮ রানেই জিম্বাবুয়ের চার উইকেট পড়ে গেলে, বিপদে পড়ে যায় তারা। এসময় মুর আর ওয়ালার ম্যাচে ফেরার চেষ্টা করেও ব্যর্থ হন।

ব্যাট হাতে ৩০ বলে অপরাজিত ৪৩ রানের পর বোলিং এ ৩ উইকেট নিয়ে বাংলাদেশের জয়ের নায়ক সাব্বির রহমান হন ম্যান অব দ্যা ম্যাচ।

Tags

Related Articles

Close