বাংলাদেশরাজনীতিসর্বশেষ নিউজ

ভূঞাপুর উপজেলা চেয়ারম্যানসহ আওয়ামী লীগের ৫ নেতা বহিস্কার

tan bhuapurটাঙ্গাইল প্রতিনিধি, নিউজরুমবিডি.কম: দলীয় শৃঙ্খলা ভঙ্গ ও টাঙ্গাইলের ভূঞাপুরে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী মাসুদুল হক মাসুদের পক্ষে কাজ না করে প্রত্যক্ষভাবে বিরোধীতা করায় দু’দফায় ভূঞাপুর উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাবেক আহবায়ক আব্দুল হালিম এ্যাডভোকেটসহ আওয়ামী লীগের প্রথম সারির ৫ নেতাকে বহিস্কার করা হয়েছে।

শুক্রবার রাতে টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সভাপতি ফজলুর রহমান খান ফারুক ও সাধারণ সম্পাদক জোয়াহেরুল ইসলাম স্মাক্ষরিত চিঠিতে ভূঞাপুর উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাবেক আহবায়ক আব্দুল হালিম এ্যাডভোকেট, উপজেলা আওয়ামী লীগের যুগ্ন আহবায়ক মো.আমিরুল ইসলাম তালুকদার বিদ্যুৎ ও অপর যুগ্ন আহবায়ক মিনহাজ উদ্দিনকে বহিস্কার করা হয়। এছাড়া তাদের আওয়ামী লীগের সাংগঠনিক পরিচয়সহ দলীয় সকল পরিচয় প্রদান থেকে বিরত থাকারও নির্দেশ দেয়া হয়।

এর আগে দল মনোনীত প্রার্থীর বিরুদ্ধে মেয়র পদে বিদ্রোহী প্রার্থী হওয়ায় গত ১৪ ডিসেম্বর উপজেলা আওয়ামী লীগের যুগ্ন আহবায়ক মো.আজহারুল ইসলাম ও পৌর আওয়ামী লীগের সাধারন সম্পাদক তারিকুল ইসলাম চঞ্চলকে বহিস্কার করা হয়।

টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জোয়াহেরুল ইসলাম বহিস্কারের বিষয়টি নিশ্চিত করেছেন।

উপজেলা ভাইস চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা সাহিনুল ইসলাম তরফদার বাদল, উপজেলা আওয়ামী লীগের যুগ্ন আহবায়ক আব্দুর রাজ্জাক মিঞাসহ স্থানীয় আওয়ামী লীগের একাধিক নেতা-কর্মীদের সাথে কথা বলে জানা যায়, গত উপজেলা নির্বাচনে দলীয় মনোনয়ন পান আব্দুল হালিম এ্যাডভোকেট। এসময় মাসুদুল হক মাসুদের নেতৃত্বে আওয়ামী লীগের সকল স্তরের নেতা-কর্মীরা ভেদাভেদ ভুলে দলীয় প্রার্থী আব্দুল হালিম এ্যাডভোকেটের পক্ষে কাজ করে।

আসন্ন পৌর নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পান মাসুদুল হক মাসুদ। কিন্তু দলীয় শৃঙ্খলা ভঙ্গ করে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হিসেবে মেয়র পদে নির্বাচনে অংশ নিয়েছেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ন আহবায়ক মো.আজহারুল ইসলাম ও পৌর আওয়ামী লীগের সাধারন সম্পাদক তারিকুল ইসলাম চঞ্চল।

উপজেলা চেয়ারম্যান আব্দুল হালিম এ্যাডভোকেট,  মো.আমিরুল ইসলাম তালুকদার বিদ্যুৎ ও মিনহাজ উদ্দিন দল মনোনীত প্রার্থী মাসুদুল হক মাসুদের পক্ষে কাজ না করে প্রত্যক্ষভাবে বিরোধীতা করছেন। এতে তৃণমূল পর্যায়ের নেতা-কর্মীদের মাঝে স্পষ্ট বিভক্তির সৃষ্টি হয়েছে। যা নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর জন্য বিপর্যয়ের কারণ হতে পারে।

Tags

Related Articles

Close