ক্রিকেটক্রিকেটখেলাধূলাসর্বশেষ নিউজ

এশিয়া কাপের মূলপর্ব শুরু ২৪ ফেব্রুয়ারি

asia cupজেড.আই জহির, নিউজরুমবিডি.কম: টানা তৃতীয়বারের ন্যায় বাংলাদেশে অনুষ্ঠিতব্য এশিয়া কাপের মূল পর্ব শুরু হবে আগামী ২৪ ফেব্রুয়ারি। আর আসরের ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে আগামী ৬ মার্চ। বিষয়টি নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী সুজন।

মঙ্গলবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ ক্রিকেট বো্র্ডের (বিসিবি) কার্যালয়ে আসন্ন এশিয়া কাপের চুড়ান্ত সূচি ঘোষণা করে বিসিবি। এবারের এশিয়া কাপ অনুষ্ঠিত হবে টি-টুয়েন্টি ফর্মেটে। এশিয়া কাপের ম্যাচগুলো অনুষ্ঠিত হবে মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম ও নারায়ণগঞ্জের খান সাহেব ওসমান আলী স্টেডিয়াম ফতুল্লায়।

বিসিবি সূত্র থেকে জানা যায়, এশিয়ার সবচেয়ে বড় ক্রিকেটের এই মারকাটের আসর শুরু হবে ২৪ ফেব্রুয়ারি। পাঁচ জাতির এই ক্রিকেট টুর্নামেন্ট শেষ হবে আগামী ৬ মার্চ। উল্লেখ্য এর আগে ১৯ ফেব্রুয়ারি এশিয়ার পাঁচ সহযোগী দেশ নিয়ে হবে বাছাইপর্ব। বাছাইপর্বের সকল ম্যাচগুলো অনুষ্ঠিত হবে ঢাকায়। মূলপর্বে উঠার লড়াইয়ে বাছাইপর্বে খেলবে আফগানিস্তান, হংকং, নেপাল ও ওমান। বাছাইপর্বের চ্যাম্পিয়ন দলটি মূল লড়াইয়ে। যেখানে তাদের প্রতিপক্ষ এশিয়ার চার টেস্ট খেলুড়ে দল বাংলাদেশ, পাকিস্তান, ভারত ও শ্রীলঙ্কা।

Tags

Related Articles

Close